দৌলতখানে “টিসিবি’র” কার্ড বিতরনে ব্যাপক অনিয়ম

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২২

নিউজ ডেস্কঃ আজ রোববার (২০ মার্চ) দৌলতখান পৌরসভায় “টিসিবি’র” কার্ডধারীদেরকে পন্য বিতরন করা হয়। শুধুমাত্র যাদের “টিসিবি’র” কার্ড রয়েছে তাদেরকে এই পন্য দেওয়া হয়।

সরজমিন গেলে দেখা যায়, সমাজের যারা সামর্থবান এবং উচ্চ শ্রেণীর লোক তাদেরকেও এ কার্ড বিতরন করা হয়েছে। তাদের হাতেও দেখা যায় অতিরিক্ত “টিসিবি’র” বিতরনকৃত পন্য।

অপরদিকে, সাধারণ ও নিন্মশ্রেনীর অনেকে স্থানীয় কাউন্সিলর দ্বারে দ্বারে কার্ডের জন্য গিয়েও এ কার্ড থেকে বঞ্চিত হচ্ছে।

সরজমিন পৌর ৯ নং ওয়ার্ডে খোঁজ নিতে গেলে চায়ের দোকানের প্রতিবন্ধী কালু বলেন, আমি অসুস্থ আমার মতো একজন প্রতিবন্ধীও একটি কার্ড পায়নি, লোক মারফত সুপারিশ পাঠালেও কাউন্সিলর আশ্বাস দিলেও তা বাস্তবায়ন হয়নি।

চাকরির কারণে নাম গোপন রাখার অনুরোধ এক ভুক্তভোগী দুস্ত নারী বলেন, আমি কার্ডের জন্য কাউন্সিলের প্রতিনিধি শানু মাঝির ভাই মাস্টার এর কাছে একাধিক বার গিয়েও কার্ড পাইনি এবং জানা যায়, কার্ড প্রতি ৫০ টাকা করে নিচ্ছে ওই মাস্টার।

এ সময় এক পথচারী বলেন, কার্ড করে কোন লাভ হয়নি। অসহায় মানুষ আগেও ডিলারের কাছ থেকে পন্য পায়নি এখনো পাবেনা।
আগে ডিলাররা রাতের আধারে বা ফজরের আজানের আগে “টিসিবি’র” পন্য পাচার করতো। এখন কার্ড সিস্টেম করেও আমাদের টাকা গুনতে হচ্ছে।

এ বিষয়ে, দৌলতখানের পৌরপিতা জাকির হোসেন তালুকদার বলেন, “টিসিবি’র” কার্ড বাবদ টাকা নেওয়ার অভিযোগ যদি প্রমানিত হয়,তাহলে আমি উক্ত বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করব।

জিজ্ঞাসা বাদে পৌর ৯ নং ওয়ার্ডে কাউন্সিলর (রিপন) বলেন, আমি অত্যন্ত স্বচ্ছভাবে কার্ড বিতরন করছি। উক্ত মাষ্টারের বিরুদ্ধে যুদি অভিযোগ প্রমাণিত হয় আমি যথাযথ ব্যবস্থা নিব।

“টিসিবি” নিয়ে একই অবস্থা দেখা যায়, দৌলতখান উপজেলাধীন ভবানীপুর ইউনিয়নে।