দৌলতখানে হোটেল রেস্টুরেন্টের ভিতরে আড়াল কোঠা-কক্ষ উচ্ছেদে UNO-OC’র যৌথ অভিযান

ভোলার কথা
রিয়াজ মাহমুদ, স্টাফ রিপোর্টার সম্পাদক
প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

রিয়াজ মাহমুদ, স্টাফ রিপোর্টারঃ

ভোলার দৌলতখানে বিভিন্ন হোটেল রেস্টুরেন্টের ভিতরে আড়াল কোঠা-কক্ষ উচ্ছেদ করতে যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে।
সোমবার (২৬ ফেব্রুয়ারি) ১২টার দিকে দৌলতখান বাজারের উত্তর মাথা বসষ্টান্ডের নিকটবর্তী ৩টি এবং দক্ষিণ মাথায় কালীবাড়ির মোরে ২টি রেস্টুরেন্টে এ অভিযান পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পাঠান মোহাম্মদ সাইদুজ্জামান এর নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ (ওসি) সত্যে রঞ্জন খাসকেল এবং ওসি তদন্ত মোহাম্মদ এরশাদুল হক ভুঁইয়া সহ পুলিশের একটি চৌকস টিম।
বাজারের দক্ষিণ মাথায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন সড়কে ফুড পার্ক ও কফি সপ রেস্টুরেন্টে অভিযান পরিচালনাকালে দুই রেস্টুরেন্টের মালিককে পাওয়া যায়নি। স্থানীয় সূত্র বলছে, এমন অভিযানের খবর পেয়ে দোকান ছেড়ে পালিয়েছে মালিক। অনেকে আবার এমন সংবাদের ভিত্তিতে দোকান বন্ধ করে পালিয়ে গেছে।
এ সময় ইউএনও পাঠান মোহাম্মদ সাইদুজ্জামান মালিককে না পেয়ে তাকে মোবাইল ফোনে সতর্ক করেন। এ সময় ইউএনও বলেন, এভাবে দোকানের ভিতর কোঠার-কক্ষ রাখা যাবে না। অতি শীঘ্র পার্টিশন সরিয়ে দোকানকে পরিষ্কার করতে হবে।
দৌলতখান বাজারের উত্তর মাথায় অভিযান কালে ওসি সত্যে রঞ্জন খাসকেল বলেন, এ ব্যাপারে আমি কোন অন্যায়কারীকে আশ্রয় প্রশ্রয় দেবনা। প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা নেবো। তিনি আরো বলেন, উঠতি বয়সী ছেলেরা এমন আড়াল কক্ষে কোঠরে অসামাজিক কার্যকলাপের সুযোগ পায়। গত শুক্রবার জুমার বয়ান কালে সামাজিক অবক্ষয়ের এসমস্ত বিষয়ে অভিবাবকদের‌ও কঠোর সমালোচনা করেছেন দৌলতখান মার্কাজ মসজিদের ইমাম মাওলানা মাহবুবুর রহমান ।।