দূর্ঘটনা বারংবার দৌলতখানের বাসতবাড়িতে

ভোলার কথা
স্টাফ রিপোর্টার সম্পাদক
প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ

ভোলার দৌলতখান উপজেলাধীন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিপরীত পাশের একটি বাসতবাড়িতে গত ২০ আগষ্ট (রোববার) দিনে দুপুরে ভয়ানক চুরি হয়েছে।

ঘটনা স্থলে দৈনিক সংবাদ দিগন্ত, দৈনিক গণমুক্তি, দৈনিক এশিয়া বাণী, বার্তা সংযোগ, তথ্যপুঞ্জ, বরিশাল বার্তা, ভোলা টাইমস্, ভোলার কথা সহ বাংলাদেশ উপকূল প্রেসক্লাব এর দৌলতখান উপজেলা শাখার একদল সাংবাদিক সত্যতা যাচাই করেন।

সত্যতা যাচাইয়ে সাংবাদিকরা জানতে পারে, এর আগেও প্রায় এক’ই সময় এলাকা ও পার্শবর্তী এলাকায় এধরণের চুরি হয়। ক্ষতিগ্রস্থদের ভাষ্যমতে এই চুরি একই ব্যাক্তির।
তাদের মতে, এই চোরের এই ভয়ানক চুরি পিছনে বড় ধরনের কেউর নেতৃত্ব বা ইন্দনদাতা আছে। তা না হলে বার বার এলাকায় এরকম বড় বড় চুরি হতে পারে না।

বসতবাড়ির চুরির ভুক্তভূগী মোঃ আতিকুল ইসলাম, বাউফল, বরিশালের শিক্ষা অফিসার। চাকরির জন্য তাকে ওখানেই থাকতে হয়। তার স্ত্রী মিসেস হামিদা খানম ভোলার দৌলতখানের ঐতিহ্যবাহী বেসরকারি বিদ্যাপিঠ বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামাল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তাই তিনি দৌলতখান প্রাথমিক বিদ্যালয়ের সমিতির একটি আধাপাঁকা বাসতবাড়ি ভাড়া নিয়ে থাকেন।

প্রতিদিনের মত তিনি “২০ আগস্ট” তার বসতবাড়ি তালাবদ্ধ করে বিদ্যালয়ে যান। বিদ্যালয় থেকে এসে ঘরে ঢুকতেই দেখেন, তার সম্পূর্ণ ঘর এলোমেলো। পরে দেখতে পান তার ঘরের একটি কাঠের জানালা ভাঙা। রান্না ঘরের দরজা একটি মোড়া দ্বারা চাপানো।

আশেপাশের লোকজন বিষয়টি জানার পর তার ঘরে যায়। এবং তার ঘরের সিকিউরিটি ক্যামেরাটি চেক করে।

তখন দেখতে পায়, একজন অপরিচিত লোক তার ঘরের আশেপাশে কয়েকবার সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করে। পরবর্তীতে দেখতে পাওয়া যায়, রান্না ঘরের দরজা দিয়ে লোকটি বেড় হয়।

স্থানীয় লোকরা লোকটিকে চোর হিসেবে চিহ্নিত করে, এবং আরো চিহ্নিত করে চোরটি নোমান (১৯) পিতা: মনির হোসেন, সাং চরখলিফা ৭ নং ওয়ার্ড দৌলতখান, ভোলা।

স্থানীয়দের কাছ থেকে আরো জানা যায়, এ নোমান মানুষের বাসার গাছের নারিকেল, সুপারি চুরি করে।
গেল কয়েক মাস আগে তাকে চুরির মামলায় গ্রেফতার করা হয়। তার পরে ছাড়া পেলে আবারো শুরু চুরি। চুরির টাকা দিয়ে সে ভয়ানক নেশাদ্রব্য সেবন করে। আর এই নেশার কারনেই আজকে এ অবস্থা।

তার এই ভয়াবহতা থেকে রক্ষা চায় এলাকার শান্তিপ্রিয় জনগন।

বসতবারির চুরির ক্ষতিগ্রাস্থ মো: আতিকুল ইসলাম ও হামিদা খানম জানায়, আলমিরা ও অয়ারড্রপ ভেঙে নগদ ২,০০,০০০ টাকা, ১ভরি ওজনের ৩টি স্বর্ণের চেইন, ৫ আনা ওজনের ৬টি স্বর্ণের আংটি, ৫ আনা ওজনের স্বর্নের একজোরা কানের দুল চুরি হয়।

চুরি জিনিসপত্র উদ্ধারের জন্য তারা আইনের সহয়তা পেতে দৌলতখান থানার অফিসার ইনচার্জ সত্য রঞ্জন এর কাছে গেলে তিনি তাদের পরিপূর্ণ সহায়তার আস্বস্ত করেন।

পরবর্তিতে, এস আই মোঃ ইসমাইল নেতৃত্বে ও এ এস আই নূরুল ইসলাম এবং ডিএসবি মাসুম বিল্লাহ উপস্থিতিতে রাত ৯ টায় চোরকে তার নিজ বাসার সামনে থেকে গ্রেফতার করা হয়।

দৌলতখান থানার অফিসার ইনচার্জ সত্য রঞ্জন, সাংবাদিকদের নিশ্চিত করেন- উপযুক্ত তথ্য ও প্রমানের ভিত্তিতে এই চোরের উপযুক্ত ব্যবস্থা নিবেন।
এসময় তিনি আরো বলেন, তিনি এমন ব্যবস্থা নিবেন যা একটি উজ্জ্বল দৃষ্টান্ত থাকবে।