দেশ গঠনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান ভোলা প্রেসক্লাবের সাংবাদিকরা মতবিনিময় করলেন, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও ইউএনও

ভোলার কথা
রিয়াজ মাহমুদ, স্টাফ রিপোর্টার সম্পাদক
প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৩

রিয়াজ মাহমুদ (স্টাফ রিপোর্টার):

ভোলা প্রেসক্লাবের সাংবাদিকরা জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হয়েছেন। রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় পুলিশ সুপার, দুপুর ১টায় জেলা প্রশাসক এবং বিকাল ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে মিলিত হন। প্রেসক্লাব সভাপতি এ্যডভোকেট নজরুল হক অনুর নেতৃত্বে ক্লাবের অর্ধশতাধিক সাংবাদিক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

দুপুর ১২টায় জেলা প্রশাসক মোঃ আরিফজুজ্জামান এর সঙ্গে মতবিনিমিয় সভায় মিলিত হন সাংবাদিকরা। জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ আরিফুজ্জামান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামিন, এনডিসি মোঃ আবু সাঈদসহ ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রেসক্লাব সভাপতি এ্যডভোকেট নজরুল হক অনু ভোলার সাংবাদিক ও প্রেসক্লাবের সমস্যাগুলো তুলে ধরে সাংবাদিকদের স্বার্থ রক্ষায় জেলা প্রশাসককে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বক্তব্য দেন।

এ সময় জেলা প্রশাসক উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, জেলা প্রশাসক হিসাবে তার সীমাবদ্ধতার মধ্যে থেকে যতটুকু সম্ভব ততটুকুই তিনি সাংবাদিকদের কল্যাণে ভূমিকা রাখবেন। তার দায়িত্বে থাকাকালীন সময়ে ভোলা এবং ভোলার সাংবাদিকদের স্বার্থহানি হয় এমন কোন কাজ তিনি করবেন না বরং ভোলা ও ভোলার সাংবাদিকদের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখবেন। এর আগে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পুলিশ সুপার মোঃ মাহিদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার রিপন চন্দ্র, প্রেসক্লাব সহ-সভাপতি ওমর ফারুক, সহ-সাধারণ সম্পাদক শিমুল চৌধুরী, কোষাধ্যক্ষ ইউনুছ শরীফ, দৈনিক ভোলার বাণী’র সম্পাদক মাকসুদুর রহমান, ভোলা টাইমস সমম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ রাজিব, এইচ এম জাকির প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় আল-আমিন শাহরিয়ার, খোলা কাগজ প্রতিনিধি আব্দুস সহিদ তালুকদার, ভোরের কাগজ প্রতিনিধি এইচ এম নাহিদ, ইনকিলাব প্রতিনিধি জহিরুল হক, খবর প্রতিনিধি বশির আহমেদ, ভোলা বাণী’র সম্পাদক খলিল উদ্দিন ফরিদ, আমার সংবাদ প্রতিনিধি কাজী জামাল, আনন্দ টিভি প্রতিনিধি এম রহমান রুবেল, জাগো প্রতিদিন প্রতিনিধি শরীফ হোসাইন, দেশ বাংলা প্রতিনিধি ইয়ামিন হোসেন, গ্লোবাল টিভি প্রতিনিধি অনিক আহমেদ, গনমুক্তি প্রতিনিধি হুসাইন রুবেল,
ভোলার কথা’র স্টাফ রিপোর্টার রিয়াজ মাহমুদ, এশিয়ান টিভি প্রতিনিধি এম এন আলম, ভোরের পাতা প্রতিনিধি ফরহাদ হোসেন, বিজয় বাংলাদেশ প্রতিনিধি মাহে আলম মাহীসহ ভোলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বলেন, সাংবাদিকদের বিষয়গুলো নিয়ে আমরা সচেতন রয়েছি। দল মত নির্বিশেষে সকল মতের সকল গ্রুপের সাংবাদিকরা আমাদের কাছে পেশাদার সাংবাদিক হিসিবে মূল্যায়িত হবেন। এসময় তিনি ভোলার সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধভাবে দেশ গঠনে কাজ করার আহ্বান জানান।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলামের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন প্রেসক্লাবের সাংবাদিকরা। ইউএনও তৌহিদুল ইসলাম এসময় প্রেসক্লাব সাংবাদিকদেরকে সমাজের বিভিন্ন এলাকার সমস্যা তুলে ধরার জন্য অনুরোধ জানান। প্রেসক্লাব সভাপতি নজরুল হক অনু এসময় উপজেলা প্রশাসনকে উদ্দেশ্যে করে বলেন, তারা যেন ভোলার সকল সাংবাদিকদের সঙ্গে সমান আচরণ করেন। একপেশে এবং বিমাতাসূলভ আচরণ না করেন সে আহ্বান জানান। এরমধ্যে সাংবাদিকরা প্রেসক্লাবে সম্মিলিত ভাবে এক মধ্যাহ্ন ভোজে অংশ নেন।