কঠোর লকডাউনের প্রথম দিনে সচেতনমূলক অভিযান।

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, জুলাই ১, ২০২১

স্টাফ রিপোর্টার. মোঃ রাকিব

করোনা ভাইরাসের ঊর্ধ্বগতি ঠেকাতে সারাদেশে কঠোর লকডাউনের নির্দেশ দেয় সরকার।
আজকের এই প্রথম দিনে ভোলা সদরে সচেতনতামূলক অভিযান পরিচালনা করে।

অভিযানে ভোলার সকল ব্যবসায়ী ও সকল পথচারীদের স্বাস্থ্য বিধি মানতে মাইকিং করা হয়। করোনা ভাইরাস সম্পর্কে সকলকে মাইকিং করে সচেতনতা করা হয়।
অপ্রয়োজনে কেউ যেন বাসা থেকে বের না হয় । এবং প্রয়োজনে বাসা থেকে বের হলেও যেন সকলে মাস্ক ব্যবহার করে। এবং জনসমাগম না করার আহবান ও করেন।

অধিকাংশ ব্যস্ততম শহরগুলো প্রায় জনশূন্য। শুধুমাত্র খেটে খাওয়া কিছু সংখ্যক মানুষ নিজের পরিবারের ক্ষুধা নিবারণের জন্য রাস্তায় নামতে হচ্ছে। এছাড়া মানুষ খুব একটা ঘর থেকে কম বের হচ্ছে। কিছু সংখ্যক বের হচ্ছে তাদের প্রয়োজনের তাগিদে।

উপশহরের মার্কেট দোকানপাট সব বন্ধ রয়েছে। ভোলা টু চরফ্যাশন সড়ক থেকে শুরু করে ভোলা সড়ক এবং নতুন বাজার, ইলিশা সড়কগুলোতেও দুই- একটি রিক্সা ও ব্যাটারিচালিত অটোরিক্সা দেখা গেছে।

জরুরি ও নিত্যপ্রয়োজনীয় সার্ভিসের আওতায় (ফার্মেসী, মুদি দোকান, কুরিয়ার সার্ভিস এবং কাঁচাবাজার) সকল প্রতিষ্ঠানের স্বাস্থ্যবিধি মেনে সকল নিরাপত্তা নিশ্চিত করে খোলা রয়েছে।
সম্প্রতি, বুধবার ৩০ জুন মন্ত্রিপরিষদ বিভাগ মানুষের চলাচল বিধিনিষেধ আরোপ করে ২১ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

এতে উল্লেখ করে বলা হয়েছে, করোনা ভাইরাস জনিত রোগের (কোভিড -১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে ১ জুলাই সকাল ৬ টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হলো।অভিযান পরিচালনা করেন, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান ও ভোলা জেলা প্রশাসন।