ভোলায় বন্ধু মহল ১৯৮৬ এসএসসি- ব্যাচ এর গৌরবের মিলন মেলা অনুষ্ঠিত

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৩

 

মোঃ বশির আহম্মেদঃ ভোলা বন্ধু মহল এসএসসি ব্যাচ ১৯৮৬ এর গৌরবের মিলনমেলা ২০২৩ এর ২ দিন ব্যাপি গত বৃহস্পতিবার ২ মার্চ সন্ধ্যায় ভোলার দ্যা প্যাপিলন হোটেলে অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত মিলন মেলায় প্রথম পর্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বন্ধু মহলের পক্ষ থেকে বক্তব্য রাখেন ভোলা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়ারুল আলম লিটন, বিশিষ্ট সাংবাদিক দৈনিক সংবাদ সংযোগ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও জাতীয় দৈনিক ভোরের আকাশ পত্রিকার কান্ট্রি ডিরেক্টর আল ইসলাম কায়েদ, বিশিষ্ট ব্যবসায়ী ও যুবদল নেতা তরিকুল ইসলাম কায়েদ খান, ইসলামী ব্যাংক ভোলা শাখা ম্যানেজার মো: ফিরজ উদ্দিন, মোহাম্মদ হেলাল উদ্দিন, মোহাম্মদ রিয়াজ, ভোলা পৌর কাউন্সিলর এফরানুর রহমান মিথুন মোল্লা, ভোলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী নেওয়াজ পলাশ, মোঃ জামাল উদ্দিন লিটন, মোঃ হুমায়ুন কবির, লিয়াকত আলী মুনসুর চেয়ারম্যান, অসীম সাহা, আলী আকবর, এইচ এম রফিকুল আমীন টুটুল, মোঃ ফখরুল ইসলাম ফেরদাউস, শাহ জামাল মাস্টার, ফিরোজ কবির মাস্টার, নোমান উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মোঃ মুসা, মোঃ সাইফুল ইসলাম মাস্টার, শাহিন মাস্টারসহ প্রমুখ বক্তব্য রাখেন।
বন্ধু মহলের সদস্যগণ তাদের বক্তব্যে বলেন, আজকে ৩৬ বছর পরে হলেও এসএসসি ৮৬ ব্যাচ এর গৌরবের মিলনমেলায় সম্মিলিত হয়েছি। যারা কষ্ট করে শত ব্যস্ততার মধ্যেও দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে ভোলা এসেছেন তাদের প্রতি রইল অশেষ ধন্যবাদ।
১৯৮৬ সন আমরা যারা তৎকালীন সময়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছি। আজ সে সকল বন্ধুদের সাথে মিলনমেলায় উপস্থিত হয়েছি। সংগঠনটি পরিচালনার জন্য এগিয়ে আসতে হবে কাউকে না কাউকে দায়িত্ব নিতে হবে বন্ধু মহলের বন্ধুদের। এসএসসি পাশের পর অনেকেই দেশ-বিদেশের বিভিন্ন স্থানে চলে গেছেন। দীর্ঘ ৩৬ বছর পর কর্মব্যস্ততার মধ্যে থেকে এসে আজকে বন্ধু মহলের মিলনমেলায় পরিণত হয়েছে। বন্ধু-বন্ধুকে ভুলতে পারেনা বন্ধু বন্ধুর উপকারে আসবেই। আমি মনে করেছিলাম আমরা তিন ভাই দুই বোন কিন্তু এই মিলন মেলায় এসে দেখছি আমরা শত শত ভাই। আমার একে অপরের সুখ-দুখ ভালো-মন্দে এগিয়ে আসার অঙ্গীকার ব্যক্ত করছি।
বন্ধু মহল ৮৬ ব্যাচ এর এই গৌরবের মিলন মেলায় প্রায় শতাধিক বন্ধু ভোলায় চলে আসে এবং এক মিলন মেলায় পরিনত হয়। বন্ধু মহল ৮৬ ব্যাচ এর একটি পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে সদস্য ফরম বিতরন ও গ্রহণ করা হয়। এদিকে ৩ মার্চ ভোলার খেয়াঘাটে অবস্থিত বেবি ল্যান্ড রিসোর্স পার্কে বনভোজনের আয়োজন করা হয়, সেখান দিন ব্যাপি বিভিন্ন দরনের সিডিউল মোতাবেক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে যেমন আলোচনা সভা বিভিন্ন পর্যায় খেলাধুলা সংস্কৃতি পুরস্কার বিতরণ সহ বিভিন্ন ধরনের আনন্দময় উজ্জীবিত হয়ে থাকে,
বন্ধু মহল ৮৬ ব্যাচ এর গৌরবের মিলন মেলায় আরো উপস্থিত ছিলেন, দৌলত খান উপজেলা চেয়ারম্যান মোঃ মনজুরুল আলম, দৈনিক ডেইলি সান পত্রিকার ভোলা জেলা প্রতিনিধি মোঃ বশির আহমেদ সহ বন্ধু বর অনেকেই উপস্থিত ছিলেন,
পরিশেষে তামান্না ও তালহা তালুকদার বাধন এর পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।