ভোলায় ভিবিডি এর উদ্যোগে করোনা প্রতিরোধে সচেতন বাড়াতে মাইকিং ও মাস্ক বিতরণ

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২১

 

ভোলা প্রতিনিধি

করোনা সংক্রমণ দিন দিন ঊর্ধ্বগতিতে বেড়েই চলছে ভোলা সহ সারাদেশে। এ কারণে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে আবারোও মাঠে নামছে ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) ভোলা জেলা শাখা।

আজ মঙ্গলবার (১৩এপ্রিল) সকাল থেকে “চলুন সুস্থ থাকি, সুস্থ রাখি” স্লোগানকে সামনে রেখে বিভিন্ন লেখা প্লেকার্ডের মাধ্যমে মানুষকে সচেতন এবং জনসমাগম রোধে ভোলা সদরের বিভিন্ন যায়গায় সচেতনতমূলক মাইকিং করা হয়।
এবং কাঁচাবাজার, শপিংমল ও পথচারী যাদের মুখে মাস্ক ছিল না তাদের মুখে মাস্ক পড়িয়ে দেওয়া হয়।

এ সময় তারা মাস্ক ব্যবহার করতে সাধারণ মানুষদের পরামর্শ ও মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, সামাজিক দূরত্ব বজায় রাখা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সাধারণ মানুষদের উদ্বুদ্ধ করেন।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলার সভাপতি মনিরুল ইসলাম বলেন,
এই করোনা মহামারীর ভিতরে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য
আমাদের আজকের আয়োজন
“চলুন সুস্থ থাকি, সুস্থ রাখি”। উক্ত প্রোগ্রাম এর মাধ্যমে আমরা লকডাউন পরবর্তীতে মানুষের মধ্যে যেন আরো সচেতনতা ও স্বাস্থ্য বিধি মেনে চলার প্রবনতা তৈরি হয়, সে সম্পর্কে নিশ্চিত করা হয়।

উক্ত প্রোগ্রাম উপস্থিত ছিলেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলার সাধারন সম্পাদক শাখাওয়াত হোসাইন, প্রজেক্ট অফিসার খালেদ বীন কবির, মানব সম্পদ কর্মকতা জুবায়ের, তানভীর আহম্মেদ, জুই, শহিদুল ইসলাম সাগর, ইসরাফিল ইসলাম, মারিয়া, স্বর্না, ইমু, শাহিনসহ প্রমুখ ভলান্টিয়াররা।