ভোলায় সামাজিক আন্দোলন কমিটির সভাপতি মোবাশ্বির সেক্রেটারী মাহাবুব

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

ডেস্ক নিউজঃ

ঘুষ, দূর্নীতি ও লোপাটের বিরুদ্ধে “সম্মিলিত সামাজিক আন্দোলন” এর নব কমিটি গঠিত হয়েছে ভোলায়।
শুক্রবার (৩ ফেব্রুয়ারি) জেলা সদরে মাছুমা খানম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে ছিলেন সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সালেহ আহম্মদ এবং সভাপতিত্ব করেন দৈনিক আজকের ভোলা পত্রিকার সম্পাদক শওকত হোসেন।
সভায় শিক্ষক, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে মোবাশ্বিরউল্লাহ চৌধুরীকে সভাপতি এবং গোলাম মোহাম্মদকে সদস্য সচিব রেখে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ সময় মোবাশ্বিরউল্লাহ চৌধুরী তার সস্বাগত বক্তব্যে বলেন, সাম্প্রদায়িকতাও একটি দূর্ণীতি। আর যেন সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না হয় সে বিষয়ে আমাদেরকে সোচ্চার হতে হবে।
সভায় নবগঠিত কমিটির সহ সভাপতি শওকত হোসেন বলেন, সমাজের আঁধার কেটে যাবে, আলো একদিন ফিরে আসবে। সত্যের পথে ডাকার মতো আমাদের লোকের প্রয়োজন। নবগঠিত কমিটির সহ সভাপতি আবু তাহের বলেন, আসুন আমরা সমাজের জন্য কিছু করি, একটু সময় দেই।
সাংবাদিক আহাদ চৌধুরী তুহিন তার সংক্ষিপ্ত বক্তব্যে সাংবাদিকতায় দূর্ণীতি নিয়ে আলোকপাত করেন, যা দ্রুত বিনাষ করা প্রয়োজন। এম এ মান্নান তার বক্তব্যে সমাজের বহুধা বিভক্তিকে দায়ী করেন। তিনি এ ধরনের আন্দোলনে ঐক্যের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন। তিনি আরো বলেন, সমাজের শূণ্যতা পূরণ করতে হবে, বিচ্ছুতিকে সংযোজিত করতে হবে। পরিশেষে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সালেহ আহাম্মদ আত্বদায়বদ্ধতা থেকে এই সংগঠনের সহযোগী হওয়া উচিত বলে দাবী করেন। তিনি আরো বলেন, আমরা কোনো দলের নয়। এটা অস্প্রদিয়ক, আমরা সকলের জন্য। এটা শান্তির পতাকাবাহী সংগঠন। ঘুষ, দুর্নীতি ও লুপাটের বিরুদ্ধ সংগঠন। তিনিভোলার অগ্রজদের এগিয়ে আসার আহবান জানান।