ভোলায় ইফতার মাহফিল এর মধ্য দিয়ে দৈনিক আজকের ভোলা’র ২৯ বর্ষ শুরু হলো

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২২

 

মোঃ বশির আহম্মেদঃ গতকাল (১২ এপ্রিল) ছিল দ্বীপজেলা ভোলার প্রথম দৈনিক পত্রিকা “দৈনিক আজকের ভোলা” এর ২৯তম বর্ষ শুরু। এ উপলক্ষে মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে শুভেচ্ছা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ভোলার প্রশাসনের শীর্ষ ব্যক্তিবৃন্দ, রাজনীতিবিদ, সাংবাদিক, আইনজীবী ও সিভিল সোসাইটির অংশগ্রহণে ইফতার অনুষ্ঠানটি একটি সার্বজনীন মিলনমেলায় পরিণত হয়।
দৈনিক আজকের ভোলা প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। গেস্ট অফ অনার ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবদুল মমিন টুলু। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক। অনুষ্ঠানে শুভেচ্ছা জ্ঞাপন করে বক্তব্য রাখেন, ভোলা ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইসরাফিল, জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র আলহাজ্ব গোলাম নবী আলমগীর, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকীব, জেলা বিজেপির সভাপতি আমিরুল ইসলাম রতন, ভোলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক বাংলার কন্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যুগান্তরের জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু, সাবেক সিভিল সার্জন ডাক্তার আব্দুল মালেক, জেলা তথ্য অফিসার মোঃ নুরুল আমিন, প্রবীণ সাংবাদিক ও ভোলার বিভিন্ন নাগরিক আন্দোলনের নেতা মোবাশ্বের উল্লাহ চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মাহবুবুল হক লিটু, ভোলা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মোবাশ্বেরুল হক নাঈম, ইলিশা ইসলামিয়া মডেল কলেজের অধ্যক্ষ মাজহারুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়ারুল আলম লিটন, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মীর বেলায়েত হোসেন, দৈনিক আজকের ভোলার তজুমদ্দিন উপজেলা প্রতিনিধি ও তজুমদ্দিন প্রেসক্লাবের সাবেক সভাপতি মাওলানা আব্দুল জলিল, যমুনা টিভির ভোলা প্রতিনিধি এসএম জাকির প্রমূখ।
দৈনিক আজকের ভোলার নির্বাহী সম্পাদক এডভোকেট শাহাদাত শাহিনের স্বাগত ভাষণ ও পরিচালনায় সভার শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ বনি আমিন, সভাশেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মাকসুদুল্লাহ আমিনী। অনুষ্ঠানে হামদ নাদ পরিবেশন করেন বিশিষ্ট সংগীত শিল্পী মনির চৌধুরী।
অনুষ্ঠানে, উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস.এম কায়চার, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা তৌফিকুল ইসলাম, প্রবীণ আইনজীবী এডভোকেট আলহাজ্ব মোহাম্মদ নাসির, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) ভোলা জেলার সাধারণ সম্পাদক মোতাছিম বিল্লাহ, জেলা বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, ইলিশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন ছোটন, দৈনিক দক্ষিণপ্রান্ত সম্পাদক ও ইন্ডিপেনডেন্ট টিভি জেলা প্রতিনিধি নজরুল হক অনু, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা মাওলানা ওবায়দ বিন মোস্তফা, মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক নেতা ও প্রাক্তন প্রধান শিক্ষক মুহা. আবু তাহের, কবি মোজাম্মেল হক মহিলা কলেজের উপাধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম, কবি হাওলাদার মাকসুদ, দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি মোকাম্মেল হক মিলন, এনটিভির স্টাফ রিপোর্টার আফজাল হোসেন, প্রথম আলো জেলা প্রতিনিধি মোঃ নেয়ামত উল্ল্যাহ, দৈনি সংগ্রামের জেলা প্রতিনিধি ইউনুছ শরীফ,বাংলাদেশ উপকুল প্রেসক্লাব ভোলা জেলা শাখা সভাপতি ও দৈনিক খবর এর জেলা প্রতিনিধি মোঃ বশির আহম্মেদ, একুশে টিভি জেলা প্রতিনিধি মেসবাহ উদ্দিন শিপু, জীবনপুরান আবৃত্তি সংসদের পরিচালক মোঃ মশিউর রহমান পিংকু, ভোলা থিয়েটারের সাধারণ সম্পাদক আবিদুল আলম আবিদ, দৈনিক খোলা কাগজ প্রতিনিধি আবদুস শহিদ তালুকদার, চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, দৈনিক কালবেলা জেলা প্রতিনিধি প্রভাষক মোঃ মনিরুল ইসলাম, সাংবাদিক মনির সাজওয়াল, বাসস এর স্টাফ রিপোর্টার হাসনাইন আহমেদ মুন্না, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি বিল্লাল হোসেন, ভোলার সংবাদের সম্পাদক মোঃ ফরহাদ হোসেন, ভোলাবানী অনলাইনের সম্পাদক খলিল উদ্দিন ফরিদ, ভোলা নিউজ টুয়েন্টি ফোরের নির্বাহী সম্পাদক রাকিব উদ্দিন অমি, গোলবাল টিভির জেলা প্রতিনিধি অনিক আহমেদ, দৈনিক আজকের ভোলার লালমোহন প্রতিনিধি শাহিন আলম মাকসুদ, দৌলতখান প্রতিনিধি মাসুদ রানা ও আওলাদ হোসেনসহ ভোলার বিভিন্ন পেশা ও সংস্থার প্রতিনিধিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
আলোচকগণ দৈনিক আজকের ভোলাকে ভোলার পত্রিকা তথা মিডিয়া জগতের স্থপতি হিসেবে উল্লেখ করে বিভিন্ন প্রতিকূলতার মধ্যেও পত্রিকাটির অগ্রযাত্রায় সম্পাদকসহ সাংবাদিকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা বলেন দৈনিক আজকের ভোলা সত্য ও ন্যায়ের পথে সাধারণ মানুষের মুখপাত্র হিসেবে পাঠকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। ভবিষ্যতেও সত্য ও সুন্দরের পথে তাদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে বলে আশা পোষণ করেন। সভাপতির বক্তব্যে আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন পত্রিকা প্রকাশনার সময় ২৯ বছর আগে ও এর চলার পথে যারা তাকে অনুপ্রেরণা দিয়েছেন নানাভাবে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। অতীতের ন্যায় ভবিষ্যতেও দৈনিক আজকের ভোলা বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সত্য প্রকাশে নির্ভীক ভূমিকা পালন করবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।