আলহাজ্ব হযরত মাওলানা তাবিজ মাহমুদ সিদ্দিকী সাহেব জৈনপুরী পীর সাহেবের আগমন, দোয়া নিতে ভক্তদের উপচে পরা ভীর।

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৮:২৯ পূর্বাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

 

স্টাফ রিপোর্টার মোঃ রাকিব::

বছরের শুরুতে ভোলায় জৈনপুরী পীর সাহেব আলহাজ্ব হযরত মাওলানা তাবিজ মাহমুদ সিদ্দিকী সাহেবের আগমনে প্রিয় ব্যাক্তিকে এক নজর দেখতে ও দোয়া নিতে ভোলার ১০ভেলুমিয়ায় ইউনিয়নে, ভক্তদের উপচে পরা ভীর দেখা গেছে।
দশ দিনের সফরে তিনি ভেলুমিয়া বাজারে খানকায় অবস্থান করেছেন ০৫-০৪-২০২১ইং তারিখে।
বহু যুগ থেকে ভোলার ইসলাম পথভ্রষ্ঠ মানুষকে দ্বীনের আলোয় আলোকিত করতে তথা ইসলাম প্রচার করার উদ্দ্যেশ্যে সুদুর ভারত থেকে এ জেলায় জৈনপুরীগনদের পূর্ব পুরুষগন আগমন করে। সেই থেকে পর্যায়ক্রমে একের পর এক জৈনপুরীগন পা রাখেন ভোলায়। মূলত “জৌনপুর” হল ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের একটি জেলা।
যাহা গোমতী নদী এর তীরে অবস্থিত। এটি রাজ্যের রাজধানী লক্ষনউয়ের ২২৮ কিমি দক্ষিণ পূর্বদিকে অবস্থিত। এজেলার প্রধান ভাষা হল হিন্দি, উর্দু, আওধি এবং ভোজপুরি। এই জেলায় বসবাস করার কারনে এই জেলার বাসিন্দাদেরকে বলা হয় জৈনপুরী। সেই জৈনপুরীদের মধ্যে পূর্বপুরুষগনের পরে বর্তমানে তিন ভাইয়ের মধ্যে
আলহাজ্ব হযরত মাওলানা সাইফুল হাফিজ সিদ্দিকী জৈনপুরী বড় ভাই ও
আলহাজ্ব হযরত মাওলানা তাবিজ মাহমুদ সিদ্দিকী সাহেব মেঝ ভাই এবং
আলহাজ্ব হযরত মাওলানা হাসনাইন আহমেদ সিদ্দিকী ছোট ভাই
মাঝে মধ্যে ভোলায় গমন করছেন।
তাহারা কুরাইশ বংশের লোক বলে জানাগেছে। বর্তমানে তাদের ভাইদের মধ্যে মেঝ ভাই ইসলাম প্রচারের উদ্দেশ্যে ১০ দিনের সফরে ভেলুমিয়া বাজারে তাদের খানকা শরিফে অবস্থান করছেন। লোভ নেই, লালসা নেই, শুধু মাত্র ইসলাম প্রচার আর নামাজের তাগিদ দিতে সময় পেলেই ছুটে আসেন বাংলাদেশ তথা ভোলায়। তাদের আগমনে ভোলাকে ধন্য মনে করেন ধর্মপ্রাণ মুসলমানগন। এবারও ভোলায় তাদের আগমনে ভক্তদের মধ্যে ঈদের আমেজ বিরাজ করছে। প্রিয় ব্যাক্তিকে এক নজর দেখতে ছুটে আসেন দুর দুরান্ত থেকে। সর্বোচ্ছ শ্রদ্ধায় সামনে গিয়ে দাড়িয়ে নিতে চায় একটু দোয়া। সুযোগ বুঝে কথা বলে মনের পিপাসা মিটাতে চায় প্রায় সবাই।