দৌলতখানে কম্পিউটার ও ফ্রিল্যান্সিং’ কোর্স চালু করছে যুবশক্তি কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্র।

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১১:১১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২১

 

স্টাফ রিপোর্টারঃ মোঃ রিয়াদ।
লক্ষ্য মোরা দক্ষ হবো, সেবা দিয়ে জীবন গড়বো এই স্লোগানকে সামনে রেখে
অনলাইনে ক্যারিয়ার গড়তে ও উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ‘দৌলতখানে এডভান্স কম্পিউটার ও ফ্রিল্যান্সিং’ কোর্স চালু। করল যুবশক্তি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র (মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ২য় তলা, দৌলতখান,ভোলা।) অনেকেই চায় অনলাইনে ক্যারিয়ার গড়তে, স্বাধীন পেশা বা ঘরে বসে অনলাইনে ভালো ইনকামের কথাটি যখনই আসে তখনই আমাদের মাথায় যে বিষয়টি আসে তা হল ফ্রিল্যান্সিং।

 

এ কাজগুলো করার জন্য ভালো গাইড লাইন ও সঠিক দিক নির্দেশ এর প্রয়োজন রয়েছে। কাজ করার জন্য প্রত্যেকটি প্রোগ্রামের কিছু নিয়ম রয়েছে। সে নিয়মগুলো মেনে না চললে ভালো কাজ পাওয়া যায়না। মার্কেটপ্লেসে কাজ শুরু করার পূর্বে নিয়মগুলো ভালোভাবে জানতে হবে।

কোর্স সম্পর্কে জানতে যুবশক্তি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের মেন্টর ও পরিচালক মোঃ রিয়াজুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজ করতে হলে আমাদেরকে যে কোন বিষয়ে দক্ষতা অর্জন করলেই অনলাইনের মাধ্যমে ঘরে বসে কম্পিউটার এর মাধ্যমে ইনকাম করা যায়। । আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ভালো কাজ জানেন কিন্তু সঠিক গাইড লাইন এর অভাবে কাজের বিষয় সম্পর্কে যানেনা তাই। কাজ করছেন না বা সঠিক গাইড লাইনের অভাবে ভালো ধারণা না থাকার কারণে কাজ করতে ভয় পাচ্ছেন।

আমরা চাইলে ছোট ছোট বিষয়ে ভালো ভাবে দক্ষতা অর্জন করে অনলাইন মার্কেট প্লেস গুলো থেকে নিজেদের ক্যারিয়ার ও দেশের জন্য ভালো রেমিটেন্স নিয়ে আসতে পারবো। এবং এই কোর্সটি একটি মন্ত্র হিসেবে কাজ করবে। এই কোর্সটি এমন ভাবে সাজানো হয়েছে যে কেউ চাইলে অনলাইন থেকে ইনকাম করে নিজের ক্যারিয়ারের ভালো কিছু করতে পারে। তাই এই কোর্সটি হবে আপনার ক্যারিয়ারের জন্য টার্নিং পয়েন্ট।