হবিগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত সন্ত্রাসী হামলায় প্রেসক্লাবের সভাপতিসহ আহত ৫

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, মে ২১, ২০২২

বিশেষ প্রতিনিধিঃ

হবিগঞ্জ জেলা নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামে শালিস বৈঠকে পরিকল্পিত সন্ত্রাসী হামলায় নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন ও তার ৪ ভাগনা ভাগনীসহ ৫ জন আহত হয়েছেন।

এলাছ উদ্দিনের মেয়ে রোকসানা বেগম (৩৬) ও লইলুছ মিয়ার পুত্র সালামীন মিয়া (৩৪) কে গুরুতর আহত অবস্থায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অপর আহত এলাছ উদ্দিনের পুত্র নোমান হোসেন (৩০) ও তার ছোট ভাই রাফায়েল আহমেদ (২৮) কে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে এবং নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের এলাছ উদ্দিনের জায়গা জোর পূর্বক দখলে নেয়ার চেষ্টা করে একই গ্রামের মৃত তেরাফর উল্লার পুত্র আনোয়ার মিয়া (কামাল)। গত বৃহস্পতিবার ১৯ মে দুপুরে কামাল মিয়া ও তার লোকজন এলাছ উদ্দিনের জায়গা জোর পূর্বক দখল করার জন্যে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে জায়গায় অবস্থান করে হাকডাক দিয়ে গালিগালাজ করে। এ সময় স্থানীয় লোকজনের সহযোগিতায় পরিস্থিতি শান্ত হয়। বিষয়টি মীমাংসার স্বার্থে ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোমান হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন, ইউপি সদস্য আজিম উদ্দিন ও ইউপি সদস্য দিলবার হোসেন মধ্যস্থতায় গতকাল শুক্রবার বিকেলে প্রজাপুর গ্রামে বাবলু মিয়ার বাড়িতে এক শালিস বৈঠক বসেন।
এলাকার বিশিষ্ট শালিস বিচারক আবুল কালাম আজাদ, খছরু মিয়াসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। বৈঠকের শেষের দিকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আনোয়ার হোসেন কামাল-এর নেতৃত্বে জামাল, কাছাব উদ্দিন, জালাল, মজু মিয়া, তোফায়েলসহ ২০/২৫ জন লোক লোহার রড, রামদা ও দা দিয়ে এলোপাথারি হামলা চালায়। ভয়াবহ এ হামলা দেখে শালিস বিচারকরা দিকবেদিক ছুটাছুটি করতে থাকেন। হামলায় আহত হন নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাকিল হোসেনসহ উল্লেখিত আহত তার ভাগনা ভাগনিগণ। এ ব্যাপারে মামলা দায়ের প্রস্তুতি চলছে। খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ডালিম আহমেদের নেতৃত্বে ওসি (তদন্ত) আমিনুল ইসলাম, ওসি (অপারেশন) আব্দুল কাইয়ূম ও গোপলার বাজার ফাড়ি’র ইনচার্জ কাউছার আহমদসহ একদল পুলিশ তাৎক্ষণিক ঘটনা স্থলে ছুটে যান।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ জানান এ ব্যাপারে অভিযোগ পেলে। তদন্ত মাধ্যমে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।।