লালমোহন পৌরভবন থেকে পরিত্যক্ত ২০বস্তা চাল উদ্ধার

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

বিশেষ প্রতিনিধি।

ভোলার লালমোহন পৌরভবন থেকে সরকার কর্তৃক সুবিধাভোগীদের জন্য বরাদ্দকৃত ২০বস্তা চাল উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান। বৃহস্পতিবার সকালে লালমোহন পৌরসভার স্টোর রুমে পরিত্যক্তবস্থায় পড়ে থাকা এসব চাল উদ্ধার করেন তিনি। যার পরিমাণ প্রায় ৬০০ কেজি। পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন সময়মত এসব চাল বিতরণ না করে ফেলে রেখেছেন। চালগুলো উদ্ধার করে সরকারি গুদামে পাঠানো হয়।

লালমোহন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল নোমান বলেন, পৌরসভার সুবিধাভোগী নাগরিকদের জন্য সরকার কর্তৃক বরাদ্দকৃত চাল বিতরণ না করে দীর্ঘদিন যাবত পৌরসভার স্টোর রুমে ফেলে রাখা হয়েছে, যা আইনত অপরাধ। এমন সংবাদের ভিত্তিতে সরেজমিনে তদন্তপূর্বক ২০ বস্তা ৩০ কেজি করে প্রায় ৬০০ কেজি চাল উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, চালগুলো ২০জন জেলের, কিন্তু এগুলো বিতরণ করা যায়নি বলে জানিয়েছিলেন পৌরসভার প্রধান সহকারি শাখাওয়াত হোসেন। তাই চালগুলো কোন কোন জেলের এবং কি কারণে সময়মত দেয়া যায়নি, তা তদন্ত প্রয়োজন। তাই চালগুলো হেফাজতের জন্য উপজেলা ফুড অফিসারের মাধ্যমে সরকারি গুদামে পাঠানো হয়েছে এবং উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে ৩ দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

এদিকে চাল উদ্ধারের সময় পৌরসভার স্টোর রুমে পরিত্যক্তবস্থায় পড়ে থাকা প্রায় ৩৫০টি কম্বল পাওয়া যায়। এসব কম্বলগুলো পৌরসভার ১৬জন কাউন্সিলরদের মাধ্যমে স্ব স্ব ওয়ার্ডের সুবিধাভোগীদের মাঝে বিতরণের নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান।