কৃষক ও কৃষির উন্নয়নের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে টেলিকনফারেন্সে-এমপি শাওন

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১

এ .এইচ. রিপন ভোলা জেলা প্রতিনিধিঃ
ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বর্তমান সরকার কৃষিখাত ও কৃষিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। শেখ হাসিনার সরকার হলো কৃষক বান্ধব সরকার। কৃষক ও কৃষির উন্নয়নের জন্য বর্তমান সরকার বিনামূল্যে সার, বীজ ও কৃষি সরঞ্জাম বিতরন করে যাচ্ছেন। এই কারনে আমাদের দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।
ভোলার লালমোহনে ২০২০-২১ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ উপলক্ষে প্রধান অতিথি হিসাবে টেলিকনফারেন্সে এসব কথা বলেন এমপি শাওন।
তিনি লালমোহন কৃষকদের উদ্দেশ্যে বলেন, বীজ, সার ও যন্ত্রপাতি নিয়ে বসে থাকলে হবে না। লালমোহন উপজেলাকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে খাদ্যে উদ্বৃত্ত উপজেলা হিসাবে গড়ে তুলতে হবে। লালমোহন উপজেলার কোন জমি খালি রাখা যাবে না। সকল ফসলী জমি চাষাবাদ করতে হবে।
১৭ এপ্রিল শনিবার সকালে লালমোহন উপজেলা পরিষদের নিচতলায় স্বাস্থ্যবিধি মেনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাখাওয়াত হোসেন এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার আল-নোমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এএফএম শাহাবুদ্দিন, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা চেয়ারম্যান বীর-মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন প্রমূখ। অনুষ্ঠানে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল আমিন প্রমূখ।
আলোচনা অনুষ্ঠান শেষে লালমোহন উপজেলার ১হাজার ৮শত প্রান্তিক কৃষকদের প্রত্যেকের মধ্যে ড্যাপ সার ২০ কেজি, এমপিও সার ১০ কেজি, বীজধান (আউশ) ৫কেজি করে বিতরন করা হয়। এবং কৃষকদের মধ্যে ১টি কম্পোইন্ড হারভেষ্টার মেশিন ও প্রদান করা হয়।