নপুরায় গৃহবধূকে গণধর্ষণ: আসামির জামিন হয়নি হাইকোর্টে

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১

 

হাছনাইন আহমেদ।

২০১৯ সালের অক্টোবরে ভোলার মনপুরা উপজেলার চরপিয়ালে এক গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে করা মামলার আসামি বেলাল পাটোয়ারীর জামিন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৬ এপ্রিল) হাইকোটের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাইনুল হাসান। আদেশের বিষয়টি তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৬ অক্টোবর চরফ্যাশন উপজেলায় বাবার বাড়ি থেকে আড়াই বছরের সন্তানকে সঙ্গে নিয়ে বেতুয়াঘাট থেকে স্পিডবোটে মনপুরার জনতা বাজার যাচ্ছিলেন। পথে চার যাত্রী তাকে চরপিয়াল এলাকায় নামিয়ে গণধর্ষণ করে।

এ সময় স্পিডবোটের মালিক খবর পেয়ে ছুটে এসে অভিযুক্তদের মারধর করে ওই নারীকে উদ্ধার করে তিনিও ধর্ষণ করেন। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে ছয়জনকে আসামি করে মনপুরা থানায় একটি মামলা করেন।

এ মামলায় পুলিশ তদন্ত শেষে ২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি বেলাল পাটোয়ারীসহ ছয় আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এরপর বেলাল পাটোয়ারী গত বছরের ২ সেপ্টেম্বর নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানায়। আদালত তার আবেদন খারিজ করে দেন। পরে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন।