ভোলায় মাস্ক পরিধান না করায় ৩১ জনের জরিমানা

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১

ইলিয়াছ চৌধূরী।

ভোলায় করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ও শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় মাস্ক পরিধান না করায় ও সড়ক পরিবহন আইন অমান্য করায় ৩১ জনকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ও রায়হানুল ইসলাম যৌথভাবে ভোলা সদর রোড এলাকায় ঘন্টাব্যাপী এ অভিযান এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এসময় সরকারি আইন অমান্য করে করোনাকালীন সময়ে মুখে মাস্ক পরিধান না করায় দণ্ডবিধি ২৬৯ ধারায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও পথচারীদের মধ্যে ৩০ জন এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ধারায় লাইসেন্স না থাকায় ১ জনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত এর মাধ্যমে মামলা করা হয়। এসময় তাদের কাছ থেকে মোট ১৬ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এ সম্পর্কে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ভোলার বাণীকে বলেন, করোনার দ্বিতীয় ধাপ মোকাবিলায় সরকারি নির্দেশনা মোতাবেক ভোলা জেলা প্রশাসনের উদ্যোগে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছি।

এসময় করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শতভাগ মানুষের মাস্ক পরিধান নিশ্চিত করতে এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসনের এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় ভোলা সদর মডেল থানার এসআই মোঃ মনির হোসেন, এএসআই আরিফুল ইসলামসহ পুলিশের একটি টিম, ভ্রাম্যমান আদালতের পেশকার প্রিয়লাল দে, মোঃ নাছির উপস্থিত থেকে অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।