ভোলার ভেদুরিয়া লঞ্চ ঘাটে চাঁদাবাজি বন্ধের দাবিতে শ্রমিকদের মানববন্ধন

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, মে ২৯, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

ভোলার ভেদুরিয়া লঞ্চ ঘাটে চাঁদাবাজি বন্ধের দাবিতে মানববন্ধন করেছে পরিবহন শ্রমিকরা। পাশাপাশি ঘন্টাব্যাপী কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করেছে তারা। রবিবার (২৯ মে) সকালে ভেদুরিয়া লঞ্চ ঘাট এলাকায় ভেদুরিয়া ঘাট পরিবহন শ্রমিক কল্যাণ সমবায় সমিতির ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভেদুরিয়া ঘাট পরিবহন শ্রমিক কল্যাণ সমবায় সমিতির মো. তারেক বলেন, মহামারি করোনার সময় থেকে মাইক্রো, মাহিন্দ্রা ও সিএনজি অটোরিকশা, বোরক, মিশু শ্রমিকদের আয় কমে গেছে। এর মধ্যে প্রতিদিন ভেদুরিয়া ঘাট এলাকায় লঞ্চের যাত্রী পরিবহণ করার জন্য আমরা গাড়ি নিয়ে এলে মানিক , আনোয়ার গাজী, সজ্ঞু ও রাকিব সিরিয়াল দেওয়ার জন্য চাঁদা আদায় করেন। আমাদের নানা সমস্যার কথা অনেকবার তাদেরকে বললে তারা ক্ষমতার দাপট দেখায়।

একাধিক শ্রমিক জানান,মাইক্রো, মাহিন্দ্র, সিএনজি, বোরাক, মিশু যাত্রী পরিবহণ করার জন্য এলে মানিক, আনোয়ার গাজী ও তাদের সহযোগীরা সিরিয়াল দেওয়ার জন্য প্রতিদিন মাইক্রো থেকে ৩০০ টাকা, সিএনজি থেকে ৫০ টাকা, মাহিন্দ্র থেকে ১০০ টাকা, বোরাক থেকে ২০ টাকা ও মিশু থেকে ২০ টাকা আদায় করেন। প্রতিবাদ করলে মারধরের শিকার হতে হয়। তাই চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে আমরা সব শ্রমিক গাড়ি বন্ধ করে বিক্ষোভ শুরু করি।

এই বিষয়ে জানতে অভিযুক্ত মানিক , আনোয়ার গাজী, সজ্ঞু বা রাকিবের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন জানান, এই বিষয় আমাদের কাছে কোন লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবো।