মেম্বার প্রার্থীর উঠান বৈঠকে হামলা! মোটরসাইকেল ভাংচুর, থানায় অভিযোগ

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৮:৫১ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০২১

 

ভোলা প্রতিনিধি।।

ভোলার দৌলতখান উপজেলার চরখলিফা ইউনিয়নে ১নং ওয়ার্ডের তালা প্রতীক এর মেম্বার প্রার্থীর ইয়ার হোসেন এর উঠান বৈঠকে হামলার ও ব্যবসা প্রতিষ্ঠান সহ মোটর সাইকেল ভাংচুরের অভিযোগ ওঠে ওই ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের প্রার্থী রাহাত তালুকদারের বিরুদ্ধে। এতে ৫ জন গুরুতর আহত হয়ে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত আছেন। এছাড়াও অন্তত ১২ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চিকিৎসারত আছেন।

এঘটনায় দৌলতখান থানায় অভিযোগ দায়ের কথা হয়েছে।

জানা যায়, গতকাল বুধবার (২৭ অক্টোবর) রাতে চরখলিফা ইউনিয়নে ১নং ওয়ার্ডে কলাকোপা গ্রামের হাজিবাড়ির সামনে ওই ওয়ার্ডের তালা প্রতীকের মেম্বারপ্রার্থী ইয়ার হোসেন তার নির্বাচনী এলাকায় কর্মী-সমর্থকদের নিয়ে প্রচার-প্রচারণা সহ উঠান বৈঠক চালাচ্ছিলেন। এসময় প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের প্রার্থী রাহাত তালুকদারের নেতৃত্বে তার কর্মী-সমর্থকরা ওই প্রচারণা ও উঠান বৈঠকে হামলা চালায়। একপর্যায়ে তালা প্রতীকের মেম্বার প্রার্থী ইয়ার হোসেন এর ঔষধের দোকান ও ৮ টি মোটরসাইকেল ভাংচুর করে। তাদের বাঁধা দিলে তালা প্রতীকের সমর্থকদের উপর ধাওয়া করে হামলা চালায় এতে প্রায় ১৭ জন গুরুত্ব আহত হন। তারা দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বাড়িতে চিকিৎসারত আছেন।

সংঘর্ষে গুরুতর আহতরা হলেন, সেলিম(৫৫), মনজু(৫০), বাচ্চু (৩৫), জসিম(৪৫) সালাউদ্দিন (২৯), রায়হান(১৮)বাহার (১৭),সোহাগ (১৪),তাজনিজ (১৮) সাকিল (১৩) মোসলেউদ্দিন (৩৮) হানিফ (১৩) সিরাজ (১৭)

তালা প্রতীকের মেম্বার প্রার্থী ইয়ার হোসেন বলেন, গতকাল রাতে নির্বাচনী প্রতীক পাওয়ার পরে এলকার মুরুব্বিদের নিয়ে শান্তিপূর্ণ ভাবে নির্বাচনী প্রচারণা ও উঠান বৈঠক করছিলেন। এসময় পূর্ব পরিকল্পিতভাবে প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের প্রার্থী রাহাত তালুকদারের নেতৃত্বে ইমন, ইমরান ও কামালসহ প্রায় অর্ধশতাধিক লোক লাঠিসোটা নিয়ে অতর্কিত তাদের ওপর হামলা করে। এতে তার ১৭ জন কর্মী-সমর্থক আহত হয়। এছাড়াও তাদের ৮টি মোটরসাইকেল ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এই হামলার দ্রুত বিচারের দাবি করেন।

অন্যদিকে অভিযুক্ত ফুটবল প্রতীকের প্রার্থী রাহাত তালুকদারের সাথে কথা হলে তিনি বলেন, তার উঠান বৈঠক চলাকালে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইয়ার হোসেন দলবলসহ হামলা চালিয়ে তার কর্মী-সমর্থকদের ধাওয়া করেন।

মেম্বার প্রার্থীদের সংঘর্ষের ঘটনায় এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, গত কালক রাতে চরখলিফা ইউনিয়নে দুই মেম্বার প্রার্থীর মধ্যে সংঘর্ষ হয়। খবর পাওয়ার পরপরি ঘটনা স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এবং আজ বিকেলে এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা তদন্ত করছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।