একজন সৎ সাহসী আদর্শবান ও দক্ষ পুলিশ অফিসারের নাম এসআই গোলাম মোস্তফা

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২১

 

মোঃ বাবুল রানা ভোলা জেলা প্রতিনিধিঃ

পুলিশ জনগণের বন্ধু আর অপরাধী শত্রু।সাধারণ মানুষের শান্তি ও আইনি সহায়তা দেয়াই পুলিশের প্রতি মুহূর্তের কাজ দ্বীপ জেলা ভোলার বাংলাবাজার পুলিশ ফাঁড়ির এসআই গোলাম মোস্তফা তেমনি একজন পুলিশ অফিসার যোগদানের পূর্ব দেশের বিভিন্ন এলাকায় সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

এসআই গোলাম মোস্তফা বাংলাবাজার পুলিশ ফাঁড়ির যোগদানের পর তার কাছে একবার যে গিয়েছেন সে তার প্রশংসা না করে পারে না। বর্তমানে সকলের মুখে নিষ্ঠাবান ও সৎ পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিতি লাভ করেন তিনি।

বাংলাবাজার পুলিশ ফাঁড়ির বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীসহ, জুয়াড়িদের গ্রেফতার , পারিবারিক বিরোধের শান্তিপূর্ণ সমাধান, জমিজমা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি, অসচ্ছল ও অসহায় ব্যক্তিদের সাহায্য-সহযোগিতা, সকল পেশা ও শ্রেণির জনগণের সমন্বয়ে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুক বিরোধী মতবিনিময় সভাসহ সাধারণ মানুষের মনে জায়গা করে নিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ছোট বড় যেকোনো সমস্যায় পড়ে সাধারণ মানুষ ছুটে আসেন এই মানবিক পুলিশ কর্মকর্তা বাংলাবাজার পুলিশ ফাঁড়িতে। যে কোনও ব্যক্তি তার সংস্পর্শে আসলে তার সমস্যার বিষয় গুলো মনোযোগ দিয়ে শোনার পর সঠিক পরামর্শ প্রদান করা তার গুণাবলী প্রধান বিষয়। নিজেদের যাবতীয় সমস্যার শান্তিপূর্ণ সমাধান পাচ্ছেন দ্বীপ জেলা ভোলা এলাকার সাধারণ মানুষ। শুধু তাই নয় তার অধিনস্তদের প্রতিও তিনি অত্যন্ত খোলামেলা এবং সদয়। যে কারণে সবার আস্হাও বেড়েছে তার প্রতি ।

এইদিকে প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে বৃদ্ধি শুরু থেকেই এখন পর্যন্ত তিনি নানা সচেতনমূলক কর্মকান্ড করে যাচ্ছেন। পুলিশের একটি টিমকে সঙ্গে নিয়ে সাধারন মানুষকে সচেতন করতে হাট-বাজারসহ বিভিন্ন গ্রামঞ্চল এলাকায় মানুষকে সচেতন করতে দেখা গিয়েছে ।

ভয়েস অফ ইনসাফ এর ভোলা জেলা প্রতিনিধি মোঃ বাবুল রানা সাক্ষাৎকারে গোলাম মোস্তফার কাছে জানতে চাইলে তিনি জানান, যতদিন বেঁচে থাকবো এ ভাবেই মানুষের কল্যাণে সেবা দিয়ে যাব । পুলিশ জনগণের বন্ধু আর অপরাধী শত্রু। সাধারণ মানুষের মাঝে শান্তি ও আইনি সহায়তা দেয়াই এখন আমার প্রতি মুহূর্তের কাজ।

তিনি আরো বলেন, সাধারণ মানুষের পাশে সবসময় ছিলাম, আছি ও থাকবো এবং সারাজীবন অন্যায়ের প্রতিবাদ করে যাবো ইনশাআল্লাহ