ভোলার যুবক সরকারি ভ্যাকসিনসহ নোয়াখালীতে অাটক

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

এম এ মান্নান, ভোলা।
————————————————————
ভোলা প্রাণীসম্পদ অফিসের সরকারি ভ্যাকসিন নোয়াখালীতে বিক্রির দায়ে এক ব্যাক্তিকে আটক করেছে পুলিশ। তাকে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার আট কপালিয়া বাজারের নুরজাহান এন্টার প্রাইজের সামনে রাস্তার উপর থেকে আটক করা হয়।
২৯ আগস্ট রাত ১০ টার দিকে সুবর্ণচর উপজেলার চর জব্বর থানার এস আই নুরুল ইসলাম তার সহযোগী ফোর্সসহ তারেকুর রহমার (২৯) অাটক করে। তারিকুর রহমান ভোলা সদর মডেল থানার বাপ্তা ইউনিয়নে ১নং ওয়ার্ডের মোস্তাফিজুর রহমানের ছেলে। সে ভোলা উপজেলার প্রাণীসম্পদ অফিসের ভলেনটিয়ার ভ্যাকসিনেটর হিসাবে কর্মরত।
গ্রেফতারের সময় তার নিকট থেকে ৫০ এম,এল এর ৩১টি এবং ৩০ এম,এল এর ২৭টি, মোট ৫৮ টি ভ্যাকসিনের ভায়াল জব্দ করা হয়। সুবর্ণ চর ULO অফিসের তথ্য মতে ভ্যাকসিনগুলো সুবর্ণচর উপজেলা প্রাণীসম্পদ অফিসের জিম্মায় আছে।
তারেকুর রহমান অসাধু উপায়ে সরকারী গরু ছাগলের খুঁড়া রুগের ভ্যাকসিন বিক্রি করছিল।পুলিশের ভাষ্য মতে, ওয়ান ফার্মা কম্পানীর সুবর্ণ চর উপজেলা বিক্রয় প্রতিনিধি সাইফুল ইসলামের তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপতার করা হয়।
তার নামে স্থানীয় থানায় মামলা দাখিল করা হয়েছে, মামলা নং -২২। তাকে অাদালতের রায় মোতাবেক জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সুবর্ণচর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো জিয়াউলল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রশ্নের জবাবে ইনদ্রোজিত কুমার মন্ডল, DLO ভোলা বলেন, সে ভোলা সদর প্রাণীসম্পদ অফিসের একজন ভলেনটিয়ার ভ্যাকসিনেটর ছিলেন। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ঘটনায় গতকাল ৩১ অাগস্ট প্রজেক্ট ডাইরেকটর ডা. মোহাম্মদ ফজলে রাব্বি মন্ডল ভোলা জেলা প্রাণীসম্পদ অফিস পরিদর্শন করেন। তিনি সাত কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন শেষে বিভাগীয় পদক্ষেপের আশ্বাস দেন।
০১৭১১-৭০৭৮৫৭