পরানগঞ্জ হালিমা খাতুন গার্লস স্কুল এন্ড কলেজে ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

 

(স্টাফ রিপোর্টার) রাকিব হাওলাদার।।
ভোলার পরানগঞ্জস্থ হালিমা খাতুন গার্লস স্কুল এন্ড কলেজ এর উদ্দ্যােগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অগ্নি ঝড়া ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭ই মার্চ) সকালে বিদ্যালয়ের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। মোঃ টিপু সুলতান অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এর সভাপতিত্বে, বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় টিপু সুলতান তার বক্তব্যে বলেন, আজ ঐতিহাসিক ৭ই মার্চ। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা অবিস্মরণীয় গৌরব উজ্জ্বল একটি দিন। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক উত্তাল জনসমুদ্রে বাংলাদেশের জনগণের অধিকার আদায়ের ন্যায্য দাবি তুলে ধরেন এ ভাষণের মাধ্যমে। বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের বয়স ৫০ বছর। সময়ের বিবর্তনে অনেক কিছুই কালের গর্ভে হারিয়ে গেছে। বিকৃতির নিকৃষ্ট ষড়যন্ত্রের আবহে বদলে ফেলার চেষ্টা হয়েছে স্বাধীনতার অনেক ইতিহাস। কিন্তু এ ৫০ বছরে অনেক কিছুই বদলে গেলেও বদলানো যায়নি শুধু ২২ মিনিটের বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই ভাষণটি। বিশ্বের মধ্যে এই একটি মাত্র ভাষণ, যা যুগের পর যুগ, বছরের পর বছর, ঘণ্টার পর ঘণ্টা বেজে চলেছে কিন্তু ভাষণটির আবেদন এতটুকু আজো কমেনি। বরং যখনই প্রজন্মের পর প্রজন্ম এই ঐতিহাসিক ভাষণটি শ্রবণ করেন, তখনই তাদের মানসপটে ভেসে ওঠে স্বাধীনতার গৌরবগাথা আন্দোলন-সংগ্রামের মুহূর্তগুলো, আত্মপ্রত্যয়ী হয়ে ওঠে দেশপ্রেমের আদর্শে।