বোরহানউদ্দিনে ২ টন জাটকা জব্দ ॥ ২ ব্যবসায়ীর কারাদন্ড

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

বোরহানউদ্দিন প্রতিনিধি।

ভোলার বোরহানউদ্দিনে ২ টন জাটকা ভর্তি ট্রাক সহ ২ ব্যবসায়ীকে আটক করেছে স্থানীয় প্রশাসন। আটককৃত ব্যবসায়ীদ্বয়কে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহি অফিসার। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে জাটকা ইলিশ জব্দ এবং আটককৃত দুই ব্যবায়ীকে করাদন্ড প্রদান করা হয়।
বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ,এফ,এম নাজমুস সালেহীন জানান, মঙ্গলবার রাতে পার্শ্ববর্তী তজুমদ্দিন উপজেলা থেকে ট্রাকভর্তি প্রায় দুই টন জাটকা ইলিশ যশোরের উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে ভোলা চরফ্যাশন সড়কের “ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট” এর কাছে আসলে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর যৌথ অভিযানে ট্রাকভর্তি ইলিশ মাছসহ তছির ও আনোয়ার হোসেন নামক ২ ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃত উভয়ের বাড়ি তজুমদ্দিন উপজেলায়।
রাতেই বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মোঃ সাইফুর রহমান আটককৃতদের ১ বছর করে বিনাশ্রম কারাদ- এবং ট্রাকটি আমিন মহাজন নিকট ৪৭ হাজার টাকা নিলামে বিক্রয় করা হয়। জব্দকৃত জাটকা ইলিশ মাছগুলো উপজেলার বিভিন্ন এতিমখানায় ও গরিব-দুঃখীদের মাঝে বিতরণ করা হয়েছে।
অন্যদিকে সোমবার উপজেলা মৎস্য অধিদপ্তর মেঘনা নদীতে অভিযান চালিয়ে প্রায় ১০হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজির মত জাটকা আটক করা হয়। সাথে জাটকা আহরণ করার অপরাধে ৪ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।