বিকেলে শাবিতে শিক্ষামন্ত্রী বৈঠক

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২২

বিশেষ প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সংকট নিরসনে আলোচনা করতে সিলেট এসেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মন্ত্রী এদিন বিকালে শাবির শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ তার সঙ্গে রয়েছেন।

শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান দিপু মনি। সকাল সাড়ে ৯টায় সিলেট সার্কিট হাউসে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

এর আগে বিমানবন্দরে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

এদিকে সার্কিট হাউজে রাজনৈতিক নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সকাল সাড়ে ১০টায় বিভিন্ন প্রকল্প পরিদর্শনে বের হন শিক্ষামন্ত্রী। প্রকল্প পরিদর্শন ও হযরত শাহজালালের মাজার জিয়ারত করে তিনি সার্কিট হাউসে ফিরবেন।

এরপর বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন। রাত ৮টা ২০ মিনিটে বিমানে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে দিপু মনির।

এদিকে শিক্ষামন্ত্রীর মতবিনিময় সামনে রেখে বৃহস্পতিবার রাতে ক্যাম্পাসে বৈঠকে বসেন আন্দোলনকারীরা।

মন্ত্রী ‘আন্তরিকতার সঙ্গে আন্দোলনকারীদের দাবিগুলো সরকারের কাছে তুলে ধরে শিক্ষার্থীদের হয়রানি ও মানসিক যন্ত্রণা থেকে মুক্ত করার পদক্ষেপ নেবেন’ বলে আশা প্রকাশ করেন আন্দোলনকারী শিক্ষার্থীদের অন্যতম মুখপাত্র ইয়াসির সরকার।