এক রাতের ব্যবধানে কোটিপতি থেকে নিঃস্ব

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২২

বিশেষ প্রতিনিধিঃ রাজধানী ভাষানটে থানা এলাকায় কচুক্ষেতের রজনীগন্ধা টাওয়ারে রাঙাপরী জুয়েলার্স নামের একটি প্রতিষ্ঠানের দুটি দোকানের তালার বেরি কেটে ৩০২ ভরি সোনা, ৩০লাখ টাকার হীরার গয়না ও পাঁচ লাখ টাকা চুরি হয়েছে বলে অভিযোগ মালিকের।

দুটি গয়নার দোকানে চুরির ঘটনায় সেখানকার দুজন নিরাপত্তাকর্মীর সংশ্লিষ্টতা পাওয়ার কথা জানিয়েছে পুলিশ। তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, আলম ও মনির নামের এই দুজন সেখানে চুরি করার উদ্দেশ্যেই বেস্ট সিকিউরিটি অ্যান্ড লজিস্টিকস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানে চাকরি নিয়েছিলেন।

রজনীগন্ধা টাওয়ারে নিরাপত্তাকর্মী সরবরাহের দায়িত্বে রয়েছে বেস্ট সিকিউরিটি অ্যান্ড লজিস্টিকস। প্রতিষ্ঠানে চাকরি নেওয়ার সময় যেসব তথ্য দিয়েছিলেন তা নকল বলে জানা গেছে। জাতীয় পরিচয়পত্রের যে কপি সরবরাহ করেছিলেন, তা–ও নকল। তাঁরা মুঠোফোনে যে নম্বর ব্যবহার করছিলেন, সেগুলোও অন্যের নামে নিবন্ধন করা। পুলিশ তথ্যে জানানো হয়, নিরাপত্তাকর্মী হিসেবে চাকরি নেওয়ার সময় আলম মাদারীপুর এবং মনির খুলনার ঠিকানা দিয়েছিলেন। তবে খোঁজ নিয়ে জানা গেছে, তাঁরা ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করেছেন।

নিয়োগকারী প্রতিষ্ঠান কোনো ধরনের খোঁজ না নিয়েই নিরাপত্তাকর্মী নিয়োগের কারনে এই পুকুরচুরি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বেস্ট সিকিউরিটি ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম সাংবাদিকদের বলেন, নিরাপত্তাকর্মী হিসেবে কাউকে নিয়োগ দেওয়ার আগে তাঁর সব তথ্য যাচাই-বাছাই করা হয়।

বেস্ট সিকিউরিটি, ঢাকাসহ কয়েকটি শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে নিরাপত্তাকর্মী সরবরাহ করে। তাদের প্রধান কার্যালয় রাজধানীর ইব্রাহিমপুরে।

চুরির ঘটনায় গত শনিবার রাতে ভাষানটেক থানায় একটি মামলা করেছেন দোকানের মালিক আবুল কালাম ভূঁইয়া,মামলা নাম্বার ৭।

আবুল কালাম ভূঁইয়া সংবাদ দিগন্তকে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সংস্থা ঘটনাটি তদন্ত করছে। তবে কোনো সংস্থাই অগ্রগতির খবর জানাতে পারেনি।

আবুল কালাম ভুইয়ার পুজির প্রায় ৭০ লাখ টাকা ছিলো সমিতি এবং নিকটস্থ আত্মীয়-স্বজনদের নিকট হতে ধারে নেওয়া।