প্রতিবেশীকে অবরুদ্ধ করে রাখতে গাছ কাটার মিথ্যা মামলার হুমকি।

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

প্রতিবেশীকে অবরুদ্ধ করে রাখতে গাছ কাটার মিথ্যা মামলার হুমকি।

চরফ্যাশন (ভোলা)প্রতিনিধি
ভোলা চরফ্যাশন এর শশীভূষণ থানাধীন রসুলপুর ইউনিয়ন এর ৫নং ওয়ার্ডে আবদুর রব সিকদার গং এর জমিতে স্থানীয় শফিক হাজারী তাল গাছ নিজে কেটে নিয়ে এবং বিক্রি করে প্রতিবেশীদের কে গাছ কাটা মিথ্যা মামলা দেওয়ার হুমকি দিচ্ছেন ।

জমির মালিক রব সিকদার অভিযোগ করে বলেন, দীর্ঘ প্রায় এক যুগ আগে শফিক হাজারীর জমি আর আমাদের জমি পাশাপাশি থাকার সুবাদে চালাকি করে আমাদের জমিতে প্রায় ২১ টি তাল গাছ রোপন করেন তিনি। পরবর্তীতে আমাদের বাড়ির রাস্তা বের করবো বলে স্থানীয় ওর্য়াড সভাপতি আজিজ ও ৪ নং ওর্য়াড সভাপতি সোলাইমান সহ অনেকের মাধ্যমে শফিক হাজারীকে বলেছি রাস্তা তৈরি করবো আপনি যেহতু গাছ রোপন করেছেন তাহলে আপনি গাছ গুলো কেটে নিয়ে যান পরে তিনি নিয়ে যাবেন বলে আশ্বাস দেন।

স্থানীয় সুত্রে জানাযায়, শফিক হাজারী তার ভাতিজা জুয়েল হাজারীর কাছে গাছ বিক্রি করেন এবং কিছু গাছ তার জামাই কবির হাওলাদারকে দিয়ে নুরুল হক চোকিদার কাছে বিক্রি করে এভাবে মোট ১৯টি গাছ বিক্রি করা হয়।

জমির মালিক রব সিকদার অভিযোক করে আরও বলেন, পরবর্তীতে মাত্র দুটি তালগাছ সেখান থেকে কেটে নিয়ে যাচ্ছেন না বিদায় স্থানীয় সভাপতি সম্পাদক ও গন্যমান্য লোকজনের মাধ্যমে শফি হাজারীর অনুমতি ক্রমে আমাদের জমি থেকে গাছ দুটো লোকজন দিয়ে কেটে পাশেই রাখি এবং শফি হাজারীকে নিয়ে যেতে বলি। হঠাৎ নাটকীয় ভাবে আবার দাবি করছেন গাছগুলো নাকি তার জায়গায়। একথা শুনে আমরা পুনরায় আবার সার্ভেয়ার ডেকে এনে জমিটি পরিমাপ করি। কিন্তু তাতে দেখা যায় উক্ত জমি টি আমাদেরই। পরিমাপের সময় বার বার শফি হাজারীকে উপস্থিত থাকতে বলা হলেও তিনি এড়িয়ে যান।
স্থানীয়রা জানান, এই জমিটি শফি হাজারীর নয়। রব সিকদারের বাড়ির রাস্তা বের করতে জমিটি প্রয়োজন হওয়ায় তাকে বলার পরে সে ১৯ টি গাছ সে কেটে নিয়ে যায়। পরবর্তীতে অবশিষ্ট দুটি গাছ কেটে না নেওয়ায় তাকে পুনরায় বলে তার অনুমতি ক্রমে গাছ দুটি কর্তন করে রাখা হয়।

এ বিষয়ে শফি হাজারীর সাথে কথা বললে তিনি সকল গাছের কথা স্বীকার না করলেও কিছু গাছ বিক্রি করেছেন বলে স্বীকার করেন।