চরফ্যাশনের বেতুয়া প্রশান্তি পার্কের প্রধান সড়ক ভেঙে গেছে

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ, মে ২৭, ২০২১

 

মোঃ রাকিব:::ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার জোয়ারের প্রভাবে চরফ্যাশন উপজেলার পর্যটক আকৃষ্ট বেতুয়া প্রশান্তি পার্কের প্রধান সড়কের বেশ কিছু অংশ ভেঙ্গে গেছে।

গত মঙ্গলবার রাত থেকে মেঘনার পানির ঢেউ সড়কটিতে আঘাত করতে থাকে। এতে সড়কটি দক্ষিণ পাশের বেশ কিছু অংশ ভেঙ্গে যায়, তবে দ্রুত মেরামত না করলে যে কোন মুহূর্তে পানির চাপে সম্পূর্ণ ভেঙে যেতে পারে।

স্থানীয় বাসিন্দা সাদ্দাম সরকার বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডবে বেথুয়া প্রশান্তি পার্ক এর প্রধান সড়ক ভেঙ্গে নদীর পানির ভিতরে প্রবেশের আশঙ্কা রয়েছে। এতে নদীর তীরবর্তী অঞ্চল প্লাবিত হতে পারে। এরকম অবস্থায় আর কিছুক্ষণ চলতে থাকলে সাধারণ জনগণ চরম বিপদের সম্মুখীন হতে পারে, উপজেলা প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

পানি উন্নয়ন বোর্ড ভোলা 2 এর উপবিভাগীয় প্রকৌশলী মিজানুর রহমান বলেন, উপজেলার বেতুয়া সহ তিনটি পয়েন্ট 250 মিটার এলাকা আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।
এসব বাদগুলো মাটির জিওব্যাগ দ্বারা মেরামত করা হচ্ছে, এছাড়াও ২টি পয়েন্ট বাঁধের উচ্চতা বৃদ্ধি ৩০০ মিটার মাটিও সিন্থেটিক ব্যাগ দ্বারা মেরামতসহ উচ্চতা বৃদ্ধি করা হয়েছে।
উপজেলা নির্বাহি কর্মকর্তা ইউয়নও রুহুল আমিন মুঠোফোনে জানান, দেড় শতাধিক ঘরবাড়ি ও রাস্তাঘাট বিধ্বস্ত হওয়ার খবর পেয়েছি, স্থানীয়ভাবে তথ্য সংগ্রহ করা হচ্ছে।