বঙ্গবন্ধুর হৃদয় ছিল যেমন বিশাল এবং তিনি ছিলেন শিশুর মতো সরল- এমপি শাওন

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২১

 

এ এইচ রিপন ভোলা জেলা প্রতিনিধিঃ
ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির বহু বছরের পরাধীনতার শৃঙ্খল ভাঙার নেতৃত্ব দিয়েছিলেন। বঙ্গবন্ধুর সুদূরপ্রসারী বলিষ্ঠ নেতৃত্বে বিশ্বের বুকে জন্ম নিয়েছিল বাংলাদেশ নামের রাস্ট্রের। সেই মহানায়কের জন্মশত বার্ষিকী শেষ করে আজ তার ১০১তম জন্মদিন। বঙ্গবন্ধু নির্যাতিত মানুষের নেতা ছিলেন, তিনি ছিলেন বিশ্বনেতা। তার শততম জন্মবার্ষিকী বাঙালির জন্য গর্ব ও সম্মানের।
১৭ মার্চ সকালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের শুভ উদ্বোধন এবং জন্মদিনের কেক কাটা উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।
তিনি আরও বলেন বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ আমরা তার ১০১তম জন্মদিন পালন করতাম। কিন্তু আমাদের দুর্ভাগ্য ৭১ এর পরাজিত শক্তি তাকে বাঁচতে দেয়নি। তার হৃদয় ছিল যেমন বিশাল এবং তিনি ছিলেন শিশুর মতো সরল। তার এই সারল্যকে কাজে লাগিয়েছে মীর জাফরের বংশধর খন্দকার মোশতাক গংরা। যা আমাদের জন্য ছিল চরম দুর্ভাগ্যের।
লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল-নোমানের সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলামের সঞ্চলনায় আলোচনা সভায় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, থানা অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট তোফাজ্জেল মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, যুগ্ম-আহবায়ক মঞ্জু তালুকদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হাইসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থী এবং আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।
এর আগে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে লালমোহন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এমপি শাওন। দুপুর ১টায় লালমোহন উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডাস বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে, দ্বীপ উন্নয়ন সোসাইটির পরিচালক মোঃ ইউনুছ মিয়ার সঞ্চালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রতিবন্ধীদের নিয়ে কেক কাটা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এমপি শাওন। এরপর দুপুর ২টায় আশ্রাফ নগর মাধ্যমিক বিদ্যালয়ে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান কামরুলের সঞ্চালনায় এসএসসি ভোকেশনাল শাখা ও বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের শুভ উদ্বোধন ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।