মেম্বারের গাছের ডাল কাটার জন্য জোরপূর্বক শাহীনকে গাছেউঠিয়েছে অতঃপর ইলেকট্রিক শক খেয়ে মৃত্যু হয়।

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, জুন ৮, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের জামাল মেম্বার কর্তিক এক অসহায় গরিবের ছেলে তাহাকে জোর করে ইলেকট্রিক তার সংযুক্ত গাছে ডাল কাটার জন্য উঠিয়ে দিয়েছে, অতঃপর ছেলেটি কারেন্টে শট খেয়ে গাছ থেকে পড়ে মৃত্যু বরণ করেছেন।

গতকাল ৫ ই জুন দুপুর আনুমানিক ০২ ঘটিকার সময় ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মঙ্গলি বাড়ির মোঃ ভূট্টো মঙ্গলির ছেলে মোঃ শাহিন মঙ্গলি-(১৯)কে, ওয়ার্ড মেম্বার মোঃ জামাল উদ্দিন ডেকে নিয়ে জামালের বাড়ির দরজার কাউলফা গাছের ডাল কাটার জন্য বলেন, তখন প্রত্যক্ষদর্শীদের মতে এবং জামাল মেম্বারের ছেলের স্বীকারোক্তি মতে, শাহিন গাছে উঠতে অনীহা প্রকাশ করেন, তখন জামাল মেম্বার তাকে ধমক দিয়ে বলে গাছে “ওঠ” না পারলে আমি দেখব বলে ছেলেটিকে একপর্যায়ে জোর করে গাছে উঠিয়ে দিয়েছে। ছেলেটি গাছে উঠে উপরের ডালে যখন দা দিয়ে কোপ দেয় ডালটা তখন আস্তে আস্তে ঝুঁকে তারের উপরে পড়ার সাথে সাথে ছেলেটিকে কারেন্টে শট দেয়। ছেলেটি ঝাকুনি দিতে দিতে গাছ থেকে পড়ে মৃত্যু বরণ করেন।

বিষয়টিকে ধামাচাপা দেওয়ার জন্য জামাল মেম্বারসহ তাহার বাহিনী দিয়ে অসহায় ছেলের মা কে ভয় ভীতি এবং কিছু টাকার মাধ্যমে ম্যানেজ করার চেষ্টা চলছে।
বিষয়টি নিয়ে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এনায়েত হোসেন কে জিজ্ঞাসা করলে উনি বলেছেন যে আইন মোতাবেক আমরা লাশ পোস্ট মডেম করেছি এবং ছেলের গার্ডিয়ানের অভিযোগের ভিত্তিতে আমরা আইনগত ব্যবস্থা নেব। বিষয়টি এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে জামাল মেম্বর ঘটনা ঘটিয়েছে জিজ্ঞাসা করা হলে ওসি সাহেব বলেছেন অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে তাহার বিরুদ্ধে আগেও অনেক অভিযোগ আছে।
ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জানার জন্য প্রতিবেদককে ঘটনাস্থলের অনেকেই, নাম না বলার স্বর্থে জামাল মেম্বারের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন যে উনি ছেলেটিকে হাতে ধরে খুন করেছেন।
তাই এলাকাবাসীর সচেতন অভিভাবক দের একটাই দাবি যে এই অল্প বয়সী ছেলেটাকে জোর করে জামাল মেম্বার, ছেলেটা গাছে না ওঠতে চাওয়া সত্যেও গাছে উঠিয়ে কারেন্টের শট দিয়ে মৃত্যু করাতে আমরা এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করছি।