ভোলায় চাঞ্চল্যকর টিটু হত্যা মামলার অন্যতম আসামি শামসুদ্দিন গ্রেফতার

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, মে ২৭, ২০২২

বিশেষ প্রতিনিধিঃ

ভোলার আলোচিত টিটু হত্যা মামলার অন্যতম আসামী শামসুদ্দিন (৪৮) কে নোয়াখালী থেকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৫ই মে ) বাংলাদেশ পুলিশের সাইবার ক্রাইম ইনভেষ্টিগেশন সেল, জেলা গোয়েন্দা শাখা, ভোলার এসআই (নিঃ) মোঃ কামাল হোসেনের নেতৃত্বে নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানাধীন কাজীরহাট এলাকা থেকে সোনাইমুড়ী থানা পুলিশের সহযেগিতায় তাকে আটক করেছেন।
গত (২৬ নভেম্ভর) ভোলা সদর মডেল থানাধীন নাসির মাঝি ঘাট সংলগ্ন মেঘনা নদীতে আলোচিত খোরশেদ আলম টিটু (৩৫) হত্যা মামলার আসামি এবং ৭ মামলার পলাতক আসামী শামসুদ্দিন কে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী শামসুদ্দিন কিলিং মিশনে সরাসরি অংশ নেয়। গ্রেফতারকৃত আসামী ঘটনার সাথে তার নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে হত্যাকান্ডে জড়িত অন্যান্যদের বিষয়ে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। জিজ্ঞাসাবাদে সে ঘটনার দিন সংঘটিত অপরাধের বিস্তারিত তথ্যসহ কিলিং মিশনে অংশ নেয়া অন্যান্যদের বিষয়েও অনেক গুরুত্বপূর্ন তথ্য প্রদান করেন। তার দেওয়া তথ্য পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করে জড়িত অন্যান্য আসামীদের সনাক্ত পূর্বক গ্রেফতার অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত শামসুদ্দিন পেশাদার অপরাধী এবং হত্যা, অপহরণ, ডাকাতি, চাঁদাবাজিসহ একাধিক মামলার পলাতক আসামী।

আসামী শামসুদ্দিনের বিরুদ্ধে ভোলা সদর থানায় ১টি হত্যা মামলা সহ তজুমদ্দিন থানায় ১টি হত্যা মামলা, ১টি ডাকাতির প্রস্তুতি মামলা ও ১টি চাঁদাবাজি মামলা, বোরহানউদ্দিন থানায় ১ ডাকাতি সহ চাঁদাবাজি ও ১টি দ্রুত বিচার আইন মামলা, লক্ষীপুর সদর থানায় ১টি অপহরণ করে চাঁদা আদায় ও ১টি অস্ত্র মামলা সহ মোট ৭ টি মামলার তথ্য পাওয়া যায়।

ভোলা জেলার পুলিশ সুপার সাইফুল ইসলাম (বিপিএম পিপিএম সেবা) বলেন এ ধরনের বহুল আলোচিত চাঞ্চল্যকর আসামীকে গ্রেফতার করায় সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, জেলা গোয়েন্দা শাখা, ভোলাকে অভিনন্দন জানান। গ্রেফতারকৃত আসামীকে রিমান্ডের আবেদন চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।