ভোলায় দেশীয় পোল্ট্রির পরিবেশগত পালন পদ্ধতি ও বাজারজাত করণ সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

 

ভোলা প্রতিনিধিঃ

ভোলায় সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর উদ্বোধনী ও অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। যার মূল বিষয় ছিল ভোলা জেলায় দেশীয় পোল্ট্রির পরিবেশগত চাষ পদ্ধতি এবং বাজারজাত করণ।
গ্রামীণ জন উন্নয়ন সংস্থার আয়োজনে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার হল রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
গ্রামীণ জন উন্নয়ন সংস্থার পরিচালক (কর্মসূচি) হুমায়ুন কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রজেক্টের কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী।
অনুষ্ঠানে জেলা প্রশাসক নিরাপদ দেশী মুরগি উৎপাদন এবং এই ধারা অব্যাহত রাখার জন্য গ্রামীণ জন উন্নয়ন সংস্থাকে সর্বোচ্চ সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। এছাড়াও তিনি প্রকল্পের গুনগত মান বজায় রেখে পরিবেশ বান্ধব নিরাপদ দেশী মুরগি উৎপাদন নিশ্চিত করার লক্ষ্যে প্রকল্পের কর্মকর্তাদের নিয়মিত তদারকি ও ব্যবস্থা গ্রহনের নির্দেশনা প্রদান করেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রাজিব আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক, গ্রামীণ জন উন্নয়ন সংস্থার মানব সম্পাদ বিভাগের অতিরিক্ত পরিচালক আজাদ হোসেন, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল মালেক মিয়া, দৌলতখান উপজেলা প্রাণি সম্পাদ কর্মকর্তা পার্থ সারথী দত্ত, প্রকল্পের বিভিন্ন কারিগরি কর্মকর্তাগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
অনুষ্ঠানে গ্রামীণ জন উন্নয়ন সংস্থা ও প্রকল্পের ভবিষ্যৎ করণীয় সম্পর্কে প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন কারিগরি বিভাগের ডেপুটি ডিরেক্টর ডা. খলিলুর রহমান। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার অতিরিক্ত পরিচালক (হিসাব ও অর্থ) মোঃ মোস্তফা কামাল।

শিমুল চৌধুরী
ভোলা
০৯.০৯.২০২১
০১৭১১০৪৭৪৯৬