আজ ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ । সংখ্যালঘুদের হামলা-নির্যাতনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২১

 

খুলনার রুপসার শিয়ালি, সুনামগঞ্জের শাল্লায়, পটুয়াখালীর কলাপাড়া, মৌলভীবাজারের কুলাউয়া, ঢাকার সাভারে অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মনকে অপহরণ ও হত্যাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক উস্কানি এবং ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুদের বাড়িঘড় ব্যবসা প্রতিষ্ঠান উপাসনালয় অব্যাহত হামলা, ভাংচুর, লুটপাট ও ভূমি জবরদখলের প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভোলা শাখা ও ভোলা সদর উপজেলা শাখার ব্যানারে বুধবার (১১ আগস্ট ) বিকাল ৪.৩০ মিঃ ভোলা প্রেসক্লাবের চত্বরে এই কর্মসূচি হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভোলা জেলা শাখার সভাপতি শ্রী গৌরাঙ্গ চন্দ্র দে, সাধারণ সম্পাদক শ্রী অসীম কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক শ্রী প্রণয় কুমার সাহা, সহ-দপ্তর সম্পাদক শ্রী রাজন সাহা, কার্যনির্বাহী সদস্য শ্রী বিক্রম রায়, এবং সদর উপজেলা পূজা উদযাপন রিষদের সহ-সভাপতি শ্রী বাসুদেব,সাধারণ সম্পাদক শ্রী জয় দে বক্তব্য রাখেন। এ সময় জেলা ও সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, দেশে অন্য সম্প্রদায়ের মানুষের যেমন অধিকার আছে তেমনি হিন্দু সম্প্রদায়ের অধিকার আছে। সম্প্রতি ধারাবাহিক কয়েকটি ঘটনা আমাদের মধ্যে ভীতির সঞ্চার ঘটাচ্ছে। অসাম্প্রদায়িক বাংলায় সাম্প্রদায়িক দাঙ্গার আশঙ্কায় আমরা চিন্তিত।
হিন্দু সম্প্রদায়ের উপর হামলা-লুটপাট ও হত্যাচেষ্টার দৃষ্টান্ত শাস্তির দাবী জানিয়ে তারা আরও বলেন, সবসময় সংখ্যালঘুদের উপরে আঘাত আসে। স্বাধীন দেশে এক শ্রেণীর স্বার্থান্বেষী মহল ব্যক্তি স্বার্থের জন্য সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন চালিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।
এসব ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তার, দৃষ্টন্তমূলক শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তা বিধান নিশ্চিত করতে হবে।
মানববন্ধন কর্মসূচি শেষে সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় ভোলা প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।
১১ আগস্ট ২০২১ বুধবার।