ভোলায় মহাসড়ক অবরোধ করে হেফাজত ইসলামের বিক্ষোভ,আটক -৫

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২১

 

স্টাফ রির্পোটারঃ মোঃ হাছনাইন আহমেদ

দেশের বিভিন্ন স্থানে সাধারণ মুসল্লিদের ওপর হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে সারা দেশের মতো আজ ভোলায় হেফাজত ইসলামের হরতালের সমর্থনে ভোলা টু চরফ্যাশন সড়ক অবরোধ এবং খেয়াখাট সড়ক অবরোধ করে সকাল থেকে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছেন সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ ও হেফাজতে ইসলামের কর্মীরা।

রবিবার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে ভোলার হেফাজতে ইসলাম ও সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ।

হরতালের ভোলা চরফ্যাশন মহাসড়ক অবরোধ করেছেন হেফাজতের নেতাকর্মীরা। তাঁরা সড়কের কয়েকটি স্থানে টায়ার, গাছের গুঁড়ি ও বাঁশ দিয়ে অবরোধ করে রেখেছেন ।

ভোলা সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের মুখপাত্র মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, হেফাজত ইসলামি বাংলাদেশ একটি অরাজনৈতিক সংগঠন। হেফাজত ইসলামি বাংলাদেশ কেন্দ্র ঘোষিত হরতাল কর্মসূচি আজকে ভোলা জেলা আলেম-ওলামা ও তৌহিদী জনতা আমার গতকাল সন্ধ্যায় পরামর্শ সিদ্ধান্ত অনুযায়ী আজকে সকাল সাড়ে ৭টায় ভোলা বাসস্ট্যান্ডে থেকে হরতালের সমর্থনে একটি শান্তিপূর্ণ মিছিল করবো আপনারা জানানে,ঢাকার বায়তুল মোকাররাম মসজিদ, চট্টগ্রাম হাটহাজারি মাদ্রাসা ও গতকাল রাতে ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা সহ সারাদেশে মুসল্লিদের হত্যা,হামলা ও গণ গ্রেপ্তারে হয়।এটা একটা ন্যাক্কারজনক ঘটনা।

তিনি আরো বলেন, বাংলাদেশ একটি গণন্ত্রিক দেশ।এ দেশে গণন্ত্রিক প্রক্রিয়া হরতাল, প্রতিবাদ জনগন করবে এটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে প্রশাসনেরর মাধ্যমে তাকে দমনপীড়ন এবং বেপরোয়া লাটিলার্জ করা। এটা কোন গণন্ত্রিক দেশের কার্যক্রম হতে পারে না।এইজন্য প্রশাসন ও সরকারের কাছে উদারত আহ্বান নাগরিকদের অধিকার ফিরিয়ে দেন।

তিনি হরতালে পালনকারী মধ্য থেকে ৫ জনকে আটক করা হয়েছে বলে দাবী করেন বলেন, পুলিশ সম্পূর্ণ শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়ে আমার দীনি ভাইদের রক্ত করছে এবং মিছিল থেকে মাওলানা আকতার,মাওলানা সাখাওয়াত,মাওলানা হেমায়েত
মাওলানা আকবর, ছাত্র জাবের এই ৫ জন গ্রেফতার।তাদের নিঃশর্ত মুক্তি চাই।

এদিকে ভোলা সদর মডেল থানা অফিসার ইনচার্জ এনায়েত হোসেন বলেন,ভোলায় হরতালকে কেন্দ্র করে নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে মাঠে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী। হরতালে নাশকতায় বিষয় এখনো কেউকে গ্রেপ্তার করা হয়নি।