মোটরসাইকেল ও বাসের সংঘর্ষে আবারো ভয়াবহ দূর্ঘটনা

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২২

মোঃ ইলিয়াস চৌধুরীঃ

আজ ৬ ফেব্রুয়ারী (রোববার) সকাল ১০ টায় ভোলা-চরফ্যাশন মহাসড়কে কুঞ্জের হাট বাজারের উত্তর পাশে বটতলা নামক স্থানে ভয়াবহ এ দুর্ঘটনা! দুমড়ে-মুচড়ে গেছে যাত্রীবাহী বাস ও মোটর সাইকেল। উক্ত ঘটনায় এখনও প্রর্যন্ত ১০ জন আহত আরো হতাহতের আসঙ্খা রয়েছে।
সরজমিনে গেলে দেখা যায়, বাসটির নাম হাজারীগঞ্জ, স্থানীয়রা জানায় বাসটি চরফ্যাশন থেকে ভোলাগামী ছিলো। হঠাৎ মোটর সাইকেল ও বাসের মুখোমুখি হয়। এসময় উভয় পরিবহনের গতিবিধি বেশী ছিলো নিয়ন্ত্রণ হারায়।


স্থানীয়রা সাংবাদিকদের আরো জানায়, বর্তমানে অভিজ্ঞতাহীন বা লাইসেন্স বিহীন চালকেদের হাতে অতিলোভে যাত্রীবাহী বাসগুলো তুলে দেয়। এতে যাত্রীদের জীবন এখন ঝুঁকিপূর্ণ। সাধারণ যাত্রীরা গতিবিধি নিয়ন্ত্রণের জন্য কিছু বললে, যাত্রীদের সাথে জঘন্য ব্যবহার করে হেলপার ও ড্রাইভাররা। যার ফলে যাত্রীরা বাসে না উঠে ইজিবাইক বা ব্যাটারী চালিত (বোরাকে) উঠলে বাসের হেলপারারা যাত্রীদের নামিয়ে দেয় পাশাপাশি বোরাক ড্রাইভার দের বাসের চাঁপা দেওয়ার হুমকিও দেয়। এতে সাধারণ যাত্রীদের উপায় না পেয়ে এসমস্ত নিয়ন্ত্রণহীন বাসে উঠতে হয়। যার অধিকাংশ বডি বা যন্ত্রাংশ দুর্বল।
এ বিষয়ে স্থানীয়রা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করছে।

এ ব্যাপারে আলাপকালে বোরহানউদ্দিন থানার ইনচার্জ জানান,দূর্ঘটনার বিষয়টি আমরা অবগত হয়ে ফোর্স তৎখনাত ঘটনাস্থলে পাঠানো হয়েছে, যারা আহত (১০জন) হয়েছে কিছু বোরহানউদ্দিন হাসপাতালে কিছু ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন, উক্ত বিষয়ে, কোন অভিযোগ এখনো পাওয়া যায়নি পাওয়া গেলে মামলা নেওয়া হবে। অন্যথায়, পুলিশ বাদী হয়ে একটি মামলা রুজু হবে।