ভোলা সড়ক ও জনপদ (দৌলতখান- বাংলাবাজার) রাস্তায় কাজে অনিয়ম

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, মে ১২, ২০২২

রিয়াজ মাহমুদ, স্টাফ রিপোর্টারঃ

ভোলা সড়ক ও জনপদ দৌলতখান থেকে বাংলাবাজার সড়কের ৪ কি.মি. রাস্তা পূর্ণঃনির্মাণ চলমান কাজে অনিয়মের অভিযোগের ভিত্তিতে আজ সরজমিন গেলে দেখা যায় রাস্তার কাজের ব্যাপক অনিয়ম। টানা কয়দিন বৃষ্টি হওয়ায় যা দৃশ্যমান।

স্থানীয় জনগন, যাত্রী ও ছোট-বড় গাড়ি চালকদের সাথে কথা বললে তারা জানায়, দৌলতখান উত্তর মাথা বাস স্ট্যান্ড থেকে হাসমত ব্যাপারীর মোড় পর্যন্ত রাস্তার কাজ চলে। প্রথম থেকে কাজ ঠিকমতো চললেও মাঝখান থেকে কাজের অনিয়ম। কোথাও কোথাও ইট,বালু, পাথর ঠিকমতো থাকলেও বেশীর ভাগ জায়গায় ঠিকমতো নেই। বর্ষা মৌসুমে রাস্তার পাশে বেশিরভাগ জায়গায় পাইলিং না থাকায় রাস্তা ভেঙে পড়বে, কোটি কোটি টাকার সরকারি সম্পদ নষ্ট হবে। বালুর পরিবর্তে মাটি ও ইট এবং পাথরের জায়গায় বালি। যার ফলে বড় বড় বাস,ট্রাক, ব্যাটারি চালিত ছোট বোরক, অটোরিকশা, বাইক চলার একদম অনুপোযোগী। অনেক সময় ছোট গাড়ি আটকে পড়ে। ব্যাটারী চালিত গাড়িগুলোর মটোর পুড়ে যায়। যার কারনে গাড়িগুলো অনেক ঘুরে তাদের গন্তব্য স্থানে পৌঁছাতে হিমসিম খায়। ফলে হাটার অনুপোযোগী রাস্তা সাধারন জনগন বা যাত্রীরা গাড়ি পায়না আর পেলেও দ্বিগুণ ভাড়া। রাস্তার পাশের দোকানদাররা আছে সমস্যায়। বড় বড় গাড়িগুলো যাওয়ার পথে ময়লা কাদা মাটিগুলো দোকানের পন্যগুলো নষ্ট হচ্ছে বলে জানায় ব্যবসায়ীরা।

এ ব্যাপারে স্থানীয় জনগন, যাত্রী, গাড়ী ড্রাইভাররা কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে। অতিশীঘ্রই এ জনপদের ব্যবস্থা নিতে। নাহয় বড় ধরনের দুর্ঘটনা ঘটবে বলে আশা করছে তারা।

নির্মানাধীন রাস্তায় ঠিকাদারি কতৃপক্ষের সড়ক ও জনপদ’র কর্মরত কোন লোকজনকে পাওয়া যায়নি।