দৌলতখানে বিরোধপূর্ণ জমি ঘিরে হামলা পাল্টা হামলা: নারীসহ আহত ৫

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, জুন ১, ২০২১

 

হাছিব ইশতিয়াক, দৌলতখান

ভোলার দৌলতখানে বিরোধপূর্ণ জমির পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দু-পক্ষের হামলা পাল্টা হামলায় নারীসহ ৫ জন আহত হয়েছে। আহতরা হচ্ছে আশরাফুন নাহার (৬০), লাকী বেগম (২৬), সুরমা বেগম (৪০), মহিমা বেগম (১৪) ও জামাল (৪৫)। এদের মধ্যে আশরাফুন নাহার দৌলতখান হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ১ জুন মঙ্গলবার বেলা সাড়ে ৯ টায় মধ্যজয়নগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আজহার সিকদার বাড়িতে এ ঘটনা ঘটেছে।

অজহার শিকদার গংদের ইসমাইল জানায়, ১৯৬৮ সালে তাদের পরিবার রেকর্ড সুত্রে ৬.৪ শতাংশ জমি ক্রয় করে বসতবাড়ি পুকুর ও কবরস্থান নির্মান করে বসবাস করে আসছে। ঘটনার দিন সকাল অনুমান সাড়ে ৯ টায় খানকাহ’র পীর জোবায়ের হোসেন লোকজন নিয়ে তাদরে বাড়ির পুকুরের মাছ লুটপাট করে নিয়ে যায়। এসময়ে বাড়ির মহিলারা বাঁধা দিলে পুরুষদের অনুপস্থিতে তারা আশরাফুন নাহার, সুরমা বেগম, মহিমা বেগম ও লাকী বেগমকে মারধর করে।

অপরদিকে জোবায়ের হোসেন জানায়, নিলাম সুত্রে তার মা মমতাজ বেগম চৌধুরী ১৯৫১ সালে ১০ একর ২৪ শতাংশ জমির মালিক। তারা তাদের জমির পুকুর থেকে মাছ ধরতে গেলে ইসমাইল গংড়া তাদেরকে মারধোর করে। উক্ত ঘটনায় জামাল আহত হয়।

তবে ইসমাইল ও জোবায়ের স্বীকার করেছে, উক্ত জমি নিয়ে আদালতে দু পক্ষের মামলা চলমান রয়েছে।

দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, মারধোরের সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি । অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।