অর্ধশত মৃত্যুর শঙ্কা, ভারতে ভয়াবহ রেল দুর্ঘটনা

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২২

নিউজ ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনায় অন্তত অর্ধশত প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জলপাইগুড়ির দোমোহনি এলাকায় স্থানীয় সময় বিকেল ৫টার দিকে বিকানের-গৌহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে এই দুর্ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার বলছে, দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে উদ্ধারকারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেছেন। ট্রেনটির কয়েকটি বগি দুমড়ে মুচড়ে যাওয়ায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ট্রেনের কয়েকটি বগি উল্টে যাওয়ায় অনেকেই চাপা পড়েছেন।

উদ্ধারকর্মীদের পাশাপাশি স্থানীয়রাও ট্রেনের নিচে চাপা পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। আহতদের দ্রুত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে ইতোমধ্যে ওই এলাকার আশপাশের সব হাসপাতাল এবং অন্যান্য হাসপাতালের সঙ্গে যোগাযোগ করছে কর্তৃপক্ষ।

দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে জানানো হয়েছে।

জলপাইগুড়ির জেলা প্রশাসক মৌমিতা গোদারা বসু বলেন, দুর্ঘটনায় এখন পর্যন্ত তিনজনের মরহেদ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চলছে। ময়নাগুড়ি স্টেশনে ঢোকার মুখেই দুর্ঘটনাটি ঘটেছে। আমরা আলোর ব্যবস্থা করে উদ্ধারকাজ চালাচ্ছি।

এছাড়া তাৎক্ষণিকভাবে ১০ থেকে ১২ জনকে আহত অবস্থায় উদ্ধারের পর জলপাইগুড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।