তজুমদ্দিনে সেফটি ট্যাংকে দুর্ঘটনায় নিহত ৩ উদ্ধার ১।

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২১

 

মোঃ সাইফুল ইসলাম-(জিহাদ), নিজস্ব প্রতিনিধিঃ

ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁচড়ায় একটি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের সেফটি ট্যাংকের সেন্টারিং খুলতে নেমে ৩ শ্রমিকের মৃত্যু উদ্ধার হয়েছে ১ জন।
রবিবার সকাল ১০ টায় ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ড দক্ষিণ পশ্চিম চাঁচড়া গ্রামে এ ঘটনা ঘটে।
মৃতরা হলেন, ওই এলাকার মাহাম্মদ এর ছেলে মোঃ আলাউদ্দিন (৪৮), সোনাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড পূর্ব ইন্দ নারায়ণপূও গ্রামের মোঃ খোকনের ছেলে শামিম (২৩) ও একই ওয়ার্ডের রাজকৃষ্ণ সেন গ্রামের ফারুকের ছেলে রাকিব (২৪)।
সেফটি ট্যাংক থেকে জীবিত ফেরা মোঃ জুয়েল জানায়, রবিবার সকালে সেফটি ট্যাংকের সেন্টারিং খুলতে ভিতরে প্রবেশ করেন শ্রমিক রাকিব। এসময় গ্যাসে আক্রান্ত হয়ে ভিতরেই অচেতন হয়ে পড়ে সে। পরে রাকিবকে উদ্ধারের চেষ্টা করে জুয়েল। পাশেই কর্মরত আরও দুই শ্রমিক শামিম এবং আলাউদ্দিন ও রাকিবকে উদ্ধারের জন্য ভিতরে প্রবেশ করে। তবে তারাও ভিতরে গিয়ে অচেতন হয়ে পড়ে। এদিকে সেফটি ট্যাংকের ভিতরের গ্যাসের কারণে নিজেও অচেতন হওয়ার পরিস্থিতিতে স্থানীয়রা তাকে উদ্ধার করতে সক্ষম হয়।
এদিকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ট্যাংকের ভিতর থেকে ৩ শ্রমিককে উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।
তজুমদ্দিন ফায়ার সার্ভিস স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আলী আশরাফ জানান, আমরা সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে সেফটি ট্যাংকের ভিতর থেকে ৩জন কে অচেতনবসস্থায় উদ্ধার করি।
সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসেন তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পল্লব কুমার হাজরা। ৩ শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিতকরণ ও এমন ঘটনায় শোক জানিয়ে তিনি বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক মৃতের পরিবারকে ২০ হাজার টাকা করে প্রদান করা হবে। পাশাপাশি এ ঘটনা তদন্তে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে, আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এ ঘটনায় ঠিকাদার ও তজুমদ্দিন এলজিইইডিসহ সংশ্লিষ্টদের কারো কোন গাফলতি থাকলে তা কঠোরভাবে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এ কর্মকর্তা।