গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জায়েদা খাতুনের বাজিমাত

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, মে ২৫, ২০২৩

নিউজ ডেস্কঃ 

গাজীপুর মহানগরীর নাগরিকেরা তাদের নতুন নগর মাতা হিসাবে বেছে নিয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনকে। নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন টেবিল ঘড়ি প্রতীকে ভোট পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের আজমত উল্লাহ খান পেয়েছেন ২ লাখ ২২ হজার ৭৩৭ ভোট।

২০১৩ সালে যাত্রা শুরু করা দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছেন জায়েদা খাতুন। আর প্রথমবার ২০১৩ সালের নির্বাচনেও বিএনপির প্রার্থী এম. এ মান্নানের কাছে হেরেছিলেন আজমত। বলা যায়,এবারের হারে গাজীপুরে তার রাজনীতির পথ অনেকটাই সংকুচিত হল।
ফল ঘোষণার পরপরই সেখানে উপস্থিত গাজীপুরের সাবেক মেয়র, আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিস্কার হওয়া জাহাঙ্গীর আলম নিজের প্রতিক্রিয়ার বলেন, এ জয় গাজীপুরের মানুষের।

২০১৮ সালে নৌকা প্রতীকে গাজীপুরের মেয়র নির্বাচিত ব্যবসায়ী জাহাঙ্গীর আলম। কিন্তু বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির অভিযোগে মেয়াদ পুরণের আগেই নিজের পদ হারাতে হয় তাকে। দল থেকে সাময়িক বরখাস্তও হন। এবারের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে দাড়ানোর পর হন স্থায়ী বহিস্কার। কিন্তু নিজের বয়স্ক মাকে নিয়ে মাঠে ছিলেন। আম্মাজান চলচ্চিত্রের শীর্ষ সঙ্গীত আম্মাজান আম্মাজান আপনি বড় মেহেরবান, এই গান বাজিয়ে গত কয়েকদিন ধরে ছুটেছেন গাজীপুরের এ মাথা থেকে ও মাথা। ২৫মের নির্বাচনের ফলাফল নিজেই বলে দিল অনেক প্রশ্নের উত্তর।

এদিকে, দিনভর জনসমাগম থাকলেও রাতে ফলাফল ঘোষণার পর জনশূন্য হতে থাকে আজমত উল্লাহ খানের বাড়ি। ভোটের ফলাফল ঘোষণার পর তার প্রতিক্রিয়া জানতে তার টঙ্গী বাজার এলাকার বাস ভবনে গেলে তিনি কথা বলেননি।

আজমত উল্লাহ খানের ছেলে জাহাঙ্গীর আজমত খান বলেন, তিনি নিজ কক্ষে বিশ্রাম নিচ্ছেন। বাসায় আমাদের পরিবারের লোকজন ও আত্তিয়রা রয়েছেন।