বোরহানউদ্দিন হাসপাতালের সামনে প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা; স্পিডব্রেকার স্থাপনের দাবী….

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

 

শাহারিয়ার হিমু, বোরহানউদ্দিন, ভোলা:
ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে প্রতিনিয়তই ঘটছে সড়ক দুর্ঘটনা। এতে জনমনে ব্যাপক আতঙ্ক বিরাজ করছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুরের মধ্যে অন্তত ২-৩ টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে হাসপাতালে চিকিৎসারত রোগীদের আত্মীয় স্বজন এবং পথচারীরা আহত হন। এইসকল দুর্ঘটনার প্রধান কারন অতিরিক্ত গতিতে মোটর সাইকেল এবং অটোরিকশাসহ অন্যান্য যানবহন চলাচল। এছাড়াও রাস্তার উপরে মোটরসাইকেল এবং রিক্সা পার্কিং করার কারণে সড়ক সরু হয়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়। ফলে বিপাকে পড়তে হয় হাসপাতালের সেবা নিতে আসা রোগীদের।

প্রত্যক্ষদর্শী পক্ষীয়া মেডিকেল হল এর পরিচালক রিয়াদ হাসান জুয়েল জানান, হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা প্রতিনিয়ত রাস্তা ক্রস করে ঔষধ কিনতে আসেন। যাদের মধ্যে বযবৃদ্ধ লোকের সংখ্যাই বেশি। কিন্তু সড়কে কোন স্পিড বেকার না থাকার কারণে হাসপাতালে সম্মুখে মোটরসাইকেল সহ অন্যান্য যানবাহন গতি নিয়ন্ত্রণ করে না, ফলে প্রায়ই ঘটে দুর্ঘটনা। আজ সকালে দুই থেকে তিনটি দুর্ঘটনা ঘটে।

এছাড়া স্থানীয় জনগণ জানান, স্পিড ব্রেকার না থাকার কারণে হাসপাতালের সামনে গতি কমানোর প্রয়োজনবোধ করে না চালকরা। যদি এইখানে একটি স্পিডব্রেকার স্থাপন করা হয় তাহলে চালকরা অন্ততপক্ষে গাড়ির গতি কমাতে বাধ্য হবেন এর ফলে দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।

তাই তারা এসকল অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে জরুরীভাবে একটি স্পিডব্রেকার স্থাপনের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে দাবি জানান।