চন্দ্রনাথে আজান দেয়ার ভিডিও; দুই মাদ্রাসাছাত্র গ্রেফতার।

ভোলার কথা
ভোলার কথা সম্পাদক
প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২১

ডেক্স নিউজ ঃ

চট্টগ্রামের চন্দ্রনাথ পাহাড় দেশের ভ্রমণপিয়াসী মানুষের অন্যতম পছন্দের এক জায়গান পাহাড়চূড়ায় প্রতিদিনই পা রাখেন অনেক পর্যটক। তেমনই এক পর্যটক সেই পাহাড় নিয়ে দিয়েছেন স্ট্যাটাস। আর সেই স্ট্যাটাসের জেরে এবার হতে হলো গ্রেফতার।

দুই লাইনের সেই স্ট্যাটাসে লেখা ছিল, ‘চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় উঠে আজান দিলাম। আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ অতিশিগগিরই সেখানে ইসলামের পতাকা উড়বে।’

স্ট্যাটাসের জেরে মঙ্গলবার সীতাকুণ্ড মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন বাসুদেব রায় চন্দন নামের এক হিন্দু নেতা। তিনি বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি। মামলায় চার যুবককে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রামের সীতাকুণ্ডের চন্দ্রনাথ ধাম পাহাড় ও মন্দির বিগত আটশ বছর ধরে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের পুরোনা তীর্থস্থান হিসেবে বিবেচ্য। ধর্মীয় সেই স্থাপনাকে কেন্দ্র করে এমম বিতর্কিত পোস্ট দেওয়ায় কুমিল্লা থেকে তাদের গ্রেপ্তার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ।জানা যায়, চার যুবক মিলে সম্প্রতি চন্দ্রনাথ পাহাড়ে যান। সেখানেই মুহাম্মদ শিব্বির বিন নজির নামের ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয় চন্দ্রনাথ পাহাড়ে আজান দেওয়ার একটি ছবি। আর ক্যাপশনে ছিলো উপরোক্ত কথাগুলো। সেখান থেকেই শুরু হয় নানা সমালোচনার। পরে ওই যুবককে আইনের আওতায় আনা হয়।

রবিবারের পোস্টের পর মঙ্গলবার দিনে চট্টগ্রাম জেলার গোয়েন্দা পুলিশ কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে ওই দুইজনকে গ্রেপ্তার করে। তাদের একজন পোস্টদাতা মুহাম্মদ শিব্বির বিন নজির এবং অপরজন তার সঙ্গে চন্দ্রনাথ পাহাড়ে যাওয়া মো. রিফাত। আটক রিফাত ঢাকার মোহাম্মদপুরের হেফাজত নেতা মামুনুল হকের পরিবারের পরিচালিত এক মাদ্রাসার ছাত্র বলে জানিয়েছে পুলিশ।

এ প্রসঙ্গে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। এর আগে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ওই দুই যুবককে কুমিল্লা থেকে আটক করেন। আটক যুবকদের দেওয়া তথ্য খতিয়ে দেখা হচ্ছে।